মোসাদ্দেক খেললে ওর ভূমিকা ভিন্ন হবে: মুমিনুল

আঙুল ভাঙার কারণে ঢাকা টেস্ট থেকে আগেই ছিটকে গেছেন নাঈম হাসান। শ্রীলঙ্কার বিপক্ষে ঘোষিত স্কোয়াডে মোসাদ্দেক হোসেন থাকায় তার বদলি নেয়নি নির্বাচকরা। ঢাকা টেস্ট শুরুর আগের দিন মুমিনুল হকের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে জানা গেলো, নাঈমের বদলি হিসেবে মোসাদ্দেকের মাঠে নামার সম্ভাবনাই বেশি। যদিও তার ভূমিকা ভিন্ন থাকবে বলেও জানিয়েছেন বাংলাদেশের অধিনায়ক।

মূলত মুমিনুল আস্থা রাখছেন সাকিব আল হাসান ও তাইজুল ইসলামের ওপর। ঘরের মাঠে তাদের অভিজ্ঞতার কারণে বাড়তি আত্মবিশ্বাস পাচ্ছেন বাংলাদেশ দলপতি। তবে মোসাদ্দেককে নিয়েও থাকছে বাড়তি পরিকল্পনা। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ শুরুর আগে যখন সাকিব করোনা পজিটিভ হন, তখন চট্টগ্রাম টেস্টেই খেলার কথা ছিল মোসাদ্দেকের। যদিও শেষ মুহূর্তে সাকিব করোনা নেগেটিভ হয়ে ফিরে আসলে তখন আর মাঠে নামা হয়নি মোসাদ্দকের। যদিও অধিনায়কের পরিকল্পনাতেই ছিলেন মোসাদ্দেক।

মুমিনুল বলেন, ‘এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি। ওরই (মোসাদ্দেক) খেলার সুযোগ সবচেয়ে বেশি। আপনি যদি আমাদের স্পিন আক্রমণ দেখেন, শেষ এক-দেড় বছরে খুব ভালো বোলিং করছে। সাকিব ভাইও শেষ ম্যাচে বেশ ভালো বোলিং করেছে। মোসাদ্দেক যদি খেলে, ওর ভূমিকা হয়তো একটু ভিন্ন থাকবে। আপনি মাঝে মধ্যেই এমন অবস্থায় পড়তে পারেন, এটা আপনার কাটিয়ে ওঠা লাগবে। আমার মনে হয়, মোসাদ্দেক যদি খেলে ওকে খুব ভালোভাবে, বুদ্ধিমত্তার সাথে ব্যবহার করতে হবে। সাকিব ভাই আর তাইজুল যেহেতু আছে, ওদের নিয়ে আমি অনেক আত্মবিশ্বাসী। আশা করি, কোনো সমস্যা হবে না।’

দেশের হয়ে সর্বশেষ ২০১৯ সালে টেস্ট খেলেছিলেন মোসাদ্দেক। সেই বছরের সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে শেষবার মাঠে নামতে দেখা যায় এই স্পিন বোলিং অলরাউন্ডারকে।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...