টিসিবির পণ্য বিক্রি স্থগিতের কারণ জানালেন বাণিজ্যমন্ত্রী

সোমবার থেকে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ট্রাকের মাধ্যমে ভোজ্যতেলসহ অন্যান্য পণ্য বিতরণের কথা ছিল। সেটি স্থগিত করেছে সরকার। টিসিবির ট্রাকে করে সয়াবিন তেলসহ নিত্য পণ্য বিক্রির পরিকল্পনা কেন বাদ দেওয়া হল, সেই কারণ জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

তিনি বলেছেন, প্রধানমন্ত্রী আমাদের বলেছেন— শহরের এই মানুষগুলোকে টিসিবির পণ্য দেওয়া হচ্ছে, গ্রামের মানুষকে তো দেওয়া হচ্ছে না। তোমরা একটু সময় নিয়ে দাও।

টিপু মুনশি বলেন, ঢাকাতে আমরা একটু সময় নিয়ে টিসিবির পণ্য দেব। এর আগে ঢাকাতে আমরা কোনো তালিকা পাইনি, যে নেটওয়ার্কে গ্রামে দেওয়া হয়েছিল। আমরা আগামী মাস থেকে এক কোটি পরিবারকে তেলসহ অন্যান্য পণ্য সরবরাহ করব।

বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্য মূল্য সহনীয় রাখার লক্ষ্যে টিসিবি ডিলারদের মাধ্যমে ট্রাকের সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি করত। পরে তা স্থগিত করে ফ্যামিলি কার্ডের মাধ্যমে বিতরণ শুরু হয়।

ঈদের আগে সরকারি এই সংস্থা জানিয়েছিল, ১৬ মে থেকে আবার সারাদেশে সব মহানগরী, জেলা ও উপজেলায় ৩০০টি খোলা ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি শুরু হবে।

টিসিবির ট্রাক সেলে ১১০ টাকায় প্রতি লিটার সয়াবিন তেল বিক্রির কথা ছিল, যেখানে বাজারে দাম ২০০ টাকার কাছাকাছি। এছাড়া টিসিবির ট্রাকে প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মশুর ডাল ৬৫ টাকা এবং ছোলা ৫০ টাকা দরে বিক্রি হচ্ছিল।

অর্থসূচক/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...