পতন ধারায় লেনদেন শুরু

পুঁজিবাজারে নতুন সপ্তাহের শুরুটা ভাল হলো না। আজ সোমবার (১৬ মে) বাজারে লেনদেন শুরুই হয়েছে পতন ধারাকে সঙ্গী করে। লেনদেন শুরুর প্রথম আধা ঘণ্টার মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ডিএসইএক্স এক শতাংশের বেশি কমে গেছে। দর হারিয়েছে লেনদেনে অংশ নেওয়া ৭৯ শতাংশ কোম্পানির শেয়ার।

গত সপ্তাহের শেষভাগে টানা তিন দিনের পতন হয়েছে বাজারে। তিন দিনে ডিএসইএক্স কমেছে প্রায় দেড়শ পয়েন্ট। এ অবস্থায় নতুন সপ্তাহে বাজার কিছুটা ঘুরে দাঁড়াবে বলে আশা করছিলেন সংশ্লিষ্টরা। কিন্তু ওই আশায় পানি ঢেলে দিয়ে আজ বাজার শুরু-ই হয়েছে দর পতনের তীব্রতা দিয়ে।

আজ ডিএসইতে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ২৪৪টি কোম্পানির শেয়ার কেনাবেচা হয়। এর মধ্যে দাম বাড়ে মাত্র ৪৬টির, কমে ২৭২টির দাম। আর ২৬ কোম্পানির শেয়ারের দাম ছিল অপরিবর্তিত।

ওই সময় পর্যন্ত ডিএসইতে সব সূচক ছিল নিম্নমুখি। বেলা সাড়ে ১০টায় ডিএসইএক্স ৬ হাজার ৪৯৩ দশমিক ৯৬ পয়েন্টে অবস্থান করছিল, যা আগের দিনের চেয়ে ৭১ দশমিক ৫০ পয়েন্ট বা ১.০৯ শতাংশ কম। অন্য দুটি সূচকের মধ্যে নির্বাচিত কোম্পানির সূচক ডিএসই ৩০ কমেছে ১.১৭ শতাংশ ও ইসলামী শরীয়া সূচক ডিএস কমেছে ০.৭৫ শতাংশ।

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...