আন্তঃনগর ট্রেনে ফের স্ট্যান্ডিং টিকিট বিক্রির সিদ্ধান্ত

আন্তঃনগর ট্রেনে শোভন শ্রেণিতে আবারও স্ট্যান্ডিং টিকিট বিক্রির নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। বৃহস্পতিবার (১২ মে) রেল ভবনে এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

রেলওয়ে সূত্র জানায়, করোনার কারণে দীর্ঘ দুই বছরের বেশি সময় ধরে ট্রেনে স্ট্যান্ডিং টিকিট বিক্রি বন্ধ ছিল। তখন স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহন করতো ট্রেন। এখন করোনা পরিস্থিতি স্বাভাবিক। তাই আবার আন্তঃনগর ট্রেনে স্ট্যান্ডিং টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে। এর মধ্যে চট্টগ্রাম পথে আন্তঃনগর ট্রেন বেশি যাতায়াত করে। তবে শোভন শ্রেণিতে কত শতাংশ স্ট্যান্ডিং টিকিট বিক্রি করা হবে, তা এখনো নির্ধারণ করা হয়নি। শিগগির টিকিট বিক্রির তারিখ জানানো হবে।

এসব বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চল জোনের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় এখন অনেকেই বিনা টিকিটে যাতায়াত করেন। পর্যাপ্ত টিটিই না থাকায় সব যাত্রীকে যাচাই করাও সম্ভব হয় না। আবার যাত্রীদের জরিমানা করলে অনেকেই মন খারাপ করেন। তাই রেলওয়ের পশ্চিমাঞ্চলের ছয়টিসহ চট্টগ্রাম ও সিলেটের আন্তঃনগর ট্রেনগুলোতে স্ট্যান্ডিং টিকিট বিক্রির নীতিগত সিদ্ধান্ত হয়েছে। তবে যেসব আন্তঃনগর ট্রেন সরাসরি সিলেট, চট্টগ্রাম ও রাজশাহী যাতায়াত করে সেগুলোতে স্ট্যান্ডিং টিকিট বিক্রি করা হবে না।

অর্থসূচক/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...