পাকিস্তানের কোচ-অধিনায়কের বেতন বাড়ানোর দাবি

কদিন পরেই শেষ হচ্ছে পাকিস্তানের ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির মেয়াদ। আগামী ১ জুলাই থেকে কার্যকর হবে নতুন চুক্তি। নতুন মেয়াদে ক্রিকেটারদের বেতন ২০ শতাংশ বাড়ানোর প্রস্তাব দিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম ও কোচ সাকলাইন মুস্তাক।

এরই মধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি রমিজ রাজার সঙ্গে বৈঠক করেছনে বাবর ও সাকলাইন। সেখানেই এমন প্রস্তাব দিয়েছেন তারা।

নতুন চুক্তিতে বেশ কয়েকজন ক্রিকেটারের বাদ পড়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের গণমাধ্যম। চুক্তিতে যুক্ত হতে পারেন শান মাসুদ। গত আর্থিক বছরে তাকে ছাড়াই নিজেদের চুক্তি তালিকা সাজিয়েছিল পাকিস্তান।

এবার ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করে আবারও কেন্দ্রীয় চুক্তি তালিকায় ফেরার সম্ভাবনা রয়েছে তার। বোর্ড সভায় ক্রিকেটারদের বেতন বৃদ্ধির পাশাপাশি, চূড়ান্ত কেন্দ্রীয় চুক্তি, বেতনের জন্য সার্বিক বাজেট বরাদ্দসহ আরও অন্যান্য বিষয় নিয়েও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে, বাবর-সাকলাইনদের প্রস্তাব গ্রহণ করা হয়েছে কিনা এই বিষয়ে জানা যায়নি। পিসিবি তাদের ঘরোয়া ক্রিকেটের কেন্দ্রীয় চুক্তিগুলোও পুনর্বিবেচনা করতে যাচ্ছে।

বাজেট, শ্রেণীবিভাগ, মাসিক বৃদ্ধি এবং ঘরোয়া চুক্তিতে খেলোয়াড়ের সংখ্যা বোর্ড থেকে মূল্যায়ন করা হবে এবং সবকিছু চূড়ান্ত হলে তা পাঠানো হবে বোর্ড সভাপতির কাছে।

অর্থসূচক/এএইচআর

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...