আইপিএল শেষ জাদেজার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করেছিলেন রবীন্দ্র জাদেজা। একের পর এক হারে টুর্নামেন্টের মাঝ পথেই নেতৃত্ব থেকে সরে দাঁড়াতে হয়েছে তাকে। এরপর পড়েছেন চোটে। সেই চোট তাকে পুরো আইপিএল থেকেই ছিটকে দিয়েছে।

এই বিষয়টি নিশ্চিত করেছে চেন্নাই সুপার কিংস কতৃপক্ষ। তারা জানিয়েছে, এবারের আসরে আর মাঠে নামা হচ্ছে না এই অলরাউন্ডারের। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচে জাদেজা চোটে পড়েন। এরপর দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে তাকে ছাড়াই মাঠে নেমেছিল চেন্নাই।

জাদেজাকে নিয়মিত পর্যবেক্ষণে রেখেছিল চেন্নাইয়ের মেডিক্যাল দল। যদিও তার ইনজুরির কোনো উন্নতি হচ্ছিল না। এবার তাকে ছাড়াই আসরের বাকি ম্যাচগুলোতে মাঠে নামতে হবে চেন্নাইকে। এদিকে আইপিএলের এবারের মৌসুমটা যেভাবেই হোক ভুলে যেতে চাইবেন জাদেজা।

১০ ম্যাচ খেলে তার ব্যাট থেকে এসেছে মাত্র ১১৬ রান। উইকেট নিয়েছেন মোটে ৫টি। তার এমন পারফরম্যান্সের কারণে দলও ভুগেছে পুরো আসর জুড়ে। মাঠের পারফরম্যান্স হতাশ করলেও কাগজে কলমে এখনও চেন্নাইয়ের প্লে অফে যাওয়ার সুযোগ রয়েছে। যদিও বেঙ্গালুরু ও রাজস্থান রয়্যালসকে নিজেদের বাকি সবগুলো ম্যাচেই হারতে হবে। সেই সঙ্গে তাকিয়ে থাকতে হবে নেট রান রেটের দিকেও। আর যদি আর একটি ম্যাচে জেতে তাহলে তাদের পয়েন্ট দাঁড়াবে ১৬। তাহলে চেন্নাইয়ের প্লে অফে খেলার আশা নিভে যাবে।

চেন্নাই যদি তাদের পরের তিনটি ম্যাচ জিতে নিতে পারে তাহলে তাদের পয়েন্ট দাঁড়াবে ১৪। এরই মধ্যে গুজরাট টাইটান্স ও লক্ষ্ণৌ সুপার জায়ান্টস যথাক্রমে ১৮ ও ১৬ পয়েন্ট নিয়ে আইপিএলের প্লে অফ নিশ্চিত করে ফেলেছে অনেকটাই।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...