শ্রীলঙ্কায় সেনা পাঠানোর খবর অস্বীকার ভারতের

ভারতের কয়েকটি স্থানীয় সংবাদ মাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে গুঞ্জন ওঠেছে যে অর্থনৈতিক টানাপোড়েনে পড়া শ্রীলঙ্কার চলমান বিক্ষোভ ঠেকাতে দেশটিতে সেনা পাঠিয়েছে ভারত। তবে সেনা পাঠানোর গুঞ্জনকে অস্বীকার করে ভারত। খবর- লঙ্কান সংবাদমাধ্যম ডেইল মিররের

বুধবার (১১ মে) শ্রীলঙ্কাস্থ ভারতের হাইকমিশন থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে, ভারত তার সেনাদের শ্রীলঙ্কায় পাঠাচ্ছে তা কয়েকটি সংবাদমাধ্যম এবং সামাজিকমাধ্যম এসেছে যা অনুমাননির্ভর খবর এবং একে হাইকমিশন সম্পূর্ণ নাকচ করেছে।

বিবৃতিতে বলা হয়, এই ধরনের সংবাদ এবং দৃষ্টিভঙ্গি ভারত সরকারের অবস্থানের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয় । গতকাল ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র পরিষ্কারভাবে বলেছেন, শ্রীলঙ্কার গণতন্ত্র, স্থিতিশীলতা এবং অর্থনৈতিক পুনরুদ্ধারকে পূর্ণ সমর্থন করে ভারত।

একইদিনে, আরেকটি খবর সামাজিক যোগাযোগমাধ্যমে রটেছে, পরিবারের সদস্যদের নিয়ে ভারতে পালিয়েছেন লঙ্কান প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। তবে যোগাযোগমাধ্যমে এর পক্ষে কোনো তথ্য-প্রমাণ দেখা যায়নি । এই খবরও ভারতীয় হাইকমিশনের নজরে এসেছে। বিবৃতিতে হাইকমিশন রাজাপাকসের ভারতে পালানোর দাবিও নাকচ করেছে।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...