ম্যাককালামকে টেস্ট দলের কোচ হিসেবে চায় ইংল্যান্ড

লাল বল এবং সাদা বলে দুজন আলাদা কোচ নিয়োগ দেয়ার কথা ভাবছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। লাল বলের কোচ হিসেবে ব্রেন্ডন ম্যাককালামের দিকে নজর রাখছে তারা।

ইংলিশ গণমাধ্যমগুলোর প্রতিবেদন অনুযায়ী, সাদা এবং লাল বলের ক্রিকেটের জন্য পৃথক পৃথক তালিকা করে রেখেছে ইসিবি। জনপ্রিয় গণমাধ্যম ডেইলি মেইলের দাবি, ইতোমধ্যেই ম্যাককালামের সঙ্গে যোগাযোগ করেছে ইসিবি।

প্রথমে জানা যায়, ম্যাককালামকে সাদা বলের কোচ হিসেবে চায় ইংল্যান্ড। পরবর্তীতে জনপ্রিয় ইংরেজি গণমাধ্যমগুলো দাবি করে ইংল্যান্ডের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক মরগানের পরামর্শ মোতাবেক ম্যাককালামকে টেস্ট দলের কোচ হিসেবেই চায় ইসিবি।

ইসিবির নতুন ম্যানেজিং ডিরেক্টর রবি কি বলেন, ‘আমি মরগানের সঙ্গেও কথা বলেছি। তার সঙ্গে আমি লাল বলের ক্রিকেট নিয়েও আলোচনা করেছি। অধিনায়ক বা কোচের ব্যাপারে আমরা আলোচনা করেছি। আমি তাকে বলেছিলাম কোচ হিসেবে ভালো মস্তিষ্কের কাউকে আমাদের চারপাশে দরকার। মরগানের সঙ্গে আরও বিভিন্ন বিষয়ে কথা হয়েছে।’

মূলত টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকসের সঙ্গে আগ্রাসী মনোভাবে মিল থাকায় ম্যাককালামের ব্যাপারে আগ্রহী হন মরগান। ইসিবিকেও এই ব্যাপারে নিজের মতামত দেন তিনি। বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল কলকাতা নাইট রাইডার্সের হেড কোচ হিসেবে কাজ করছেন ম্যাককালাম। সাবেক এই কিউই ক্রিকেটার এখনও শিরোপা না জিতলেও ২০২১ আইপিএলে দলকে ফাইনাল খেলিয়েছিলেন। সেই আসরে কলকাতার অধিনায়কও ছিলেন মরগান।

এদিকে ইংল্যান্ডের টেস্ট দলের কোচ হওয়ার জন্য ইতোমধ্যেই গ্যারি কারস্টেনের সঙ্গে যোগাযোগ করেছে ইসিবি। সাদা বলের কোচ হওয়ার জন্য ম্যাককালাম আর কারস্টেনের প্রতিদ্বন্দ্বী আছেন অনেকেই। এই দৌড়ে আছেন ওটিস গিবসনও। এছাড়া সাবেক অজি ওপেনার সাইমন ক্যাটিচের সঙ্গেও যোগাযোগ করেছে ইসিবি। দুজনের সঙ্গে বৈঠকের দিনক্ষণ পাকা করেছে ইসিবি, এমনটা লিখেছে ইংল্যান্ডের বেশ কিছু গণমাধ্যম।

ইংল্যান্ডের টেস্ট দলের কোচ হওয়ার দৌড়ে ছিলেন রিকি পন্টিং, মাহেলা জয়াবর্ধনেরাও। তবে এই দুজনই ‘না’ করে দিয়েছেন ইসিবিকে।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...