ইসরায়েলি বাহিনীর গুলিতে আল-জাজিরার সাংবাদিক নিহত

ফিলিস্তিনের পশ্চিমতীরে ইসরায়েলি সেনাদের গুলিতে শিরীন আবু আকলেহ নামে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক সাংবাদিক নিহত হয়েছেন। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে।

স্থাস্থ্য মন্ত্রণালয় ও আল-জাজিরার সাংবাদিকেরা জানিয়েছেন, পশ্চিমতীরের জেনিন শহরে ইসরায়েলের অভিযানের খবর সংগ্রহ করছিলেন শিরীন। এ সময় তিনি গুলিবিদ্ধ হন। পরে তাঁকে গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

আল-জাজিরার সাংবাদিক নিদা ইব্রাহিম বলেছেন, কী অবস্থায় শিরীনের মৃত্যু হয়েছে, তা পরিষ্কার নয়। তবে, ঘটনার ভিডিওতে দেখা যায়- তাঁর মাথায় গুলি লেগেছিল। আমরা এখন জানতে পারছি- ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় তাঁকে মৃত ঘোষণা করেছে। শিরীন ইসরায়েলের দখলকৃত পশ্চিমতীরের উত্তরের জেনিন শহরে ইসরায়েলি সেনাদের অভিযান কাভার করছিলেন। তখন তাঁর মাথায় গুলি লাগে। শিরীনের সঙ্গে কাজ করা সাংবাদিকদের জন্য এটা এক ভয়াবহ অভিজ্ঞতা।

কান্নাজড়িত কণ্ঠে তিনি আরও বলেন, ‘শিরীন খুব সম্মানিত একজন সাংবাদিক ছিলেন। ২০০০ সালে ফিলিস্তিনের দ্বিতীয় ইন্তিফাদার (জাগরণ) শুরু থেকে তিনি আল-জাজিরার সঙ্গে কাজ করছিলেন।’

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...