শ্রীলঙ্কার দায়িত্ব নিতে চায় বিরোধি দল

মাহিন্দা রাজাপাকসে প্রধানমন্ত্রীর পদ ছাড়ার পর সরকারের দায়িত্ব নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রধান বিরোধী দল সামাজি জানা বালাবউইগেয়ায়া (এসজিবে)। তবে এ জন্য শর্ত দিয়েছে তারা। তা হলো মাহিন্দার ছোট ভাই গোতাবায়া রাজাপক্ষকে প্রেসিডেন্টের পদ ছাড়তে হবে।

আজ মঙ্গলবার শ্রীলঙ্কাভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি মিররের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এসজিবের সংসদ সদস্য হারসানা রাজাকারুনা বলেন, প্রেসিডেন্ট রাজাপক্ষে ক্ষমতা ছাড়লে এসজিবে ক্ষমতা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে। তাদের দলের অধিকাংশ সংসদ সদস্য এ প্রস্তাব দিয়েছেন।

হারসানা রাজাকারুনা জানান, এসজিবের পক্ষ থেকে অন্যান্য রাজনৈতিক দলের সঙ্গেও বৈঠক করা হয়েছে। এর মধ্যে স্বতন্ত্র দলগুলোর পাশাপাশি সাবেক প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের সঙ্গেও বৈঠক করেছেন দলের সদস্যরা।

এদিকে এসজিবের নেতা সাজিথ প্রেমাদাসা এক টুইটে বলেছেন, তাঁর দল শ্রীলঙ্কায় যেকোনো দায়িত্ব নিতে প্রস্তুত। তবে এর জন্য দেশটির সংকট সৃষ্টিকারী কোনো কাজের সঙ্গে যুক্ত হতে রাজি নয় তারা।

সাজিথ প্রেমাদাসা বলেন, ‘শ্রীলঙ্কায় সংকট কাটিয়ে উঠতে আমরা সর্বদা নিরঙ্কুশ সমর্থন দিয়েছি। আমরা কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর এবং ট্রেজারি সচিবের সঙ্গে একটি ফলপ্রসূ বৈঠক করেছি। সংকট উসকে দিতে পারে, এমন কোনো কাজে যুক্ত না হওয়ার শর্তে আমরা যেকোনো দায়িত্ব নিতে রাজি।

অর্থসূচক/এইচডি/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...