শ্রীলংকার পাশে দাঁড়াল তামিল কিশোরী

অর্থনৈতিকভাবে বিপর্যস্ত শ্রীলংকার পাশে দাঁড়িয়েছেন তামিল নাড়ুর এক কিশোরী।মাকে সাথে নিয়ে মেয়েটি দেশটির জেলাভিত্তিক অর্থসংগ্রাহক সংকর লাল কুমাওয়াতকে নিজের ব্যাংকে জমানো ৪ হাজার ৪০০ রুপির অর্থ দান করেছেন। খবরে দ্য হিন্দুস্তান টাইমজ।

 

ছোট্ট মেয়েটি জানিয়েছে, শ্রীলংকা অর্থ সংকটে ভুগছে,এটা দেখে আমি আমার জমানো টাকা দিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। মেয়েটির এমন উদ্যোগের প্রশংসা করে শ্রীলংকার রাজধানী কলম্বোর ভারতীয় হাইকমিশনার এক টুইট বার্তায় একে “শ্রীলংকা ও ভারতের জনগণের মধ্যে মজবুত সম্পর্ক” বলে উল্লেখ করেছেন।

এদিকে, তামিল নাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিন শ্রীলঙ্কার জন্য রাষ্ট্রীয় তহবিলে ১ কোটি অনুদানের ঘোষণা করেছেন। এমপিরাও তাদের এক মাসের বেতন মুখ্যমন্ত্রীর জনসাধারণের ত্রাণ তহবিলে দান করার সিদ্ধান্ত নিয়েছেন। মুখ্যমন্ত্রী তাঁর জনগণের কাছে খাদ্য ও ওষুধ সংকটে পড়া শ্রীলংকাকে অর্থ সাহায্য করার জন্য আবেদন জানিয়েছেন যাতে দুর্ভিক্ষে থাকা দেশটি নাগরিকদের জন্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারে।

 

খবরে জানা গেছে, শ্রীলংকার জ্বালানী সংকট কাটিয়ে ওঠার জন্য ভারত সরকার তাদেরকে ৪০ হাজার মেট্রিক টন পেট্রোল সরবরাহ করেছে।

 

শুক্রবারে এক মন্ত্রিপরিষদের বিশেষ সভায়, শ্রীলংকার প্রেসিডেন্ট গোতাবায় রাজাপাকসা দেশটির জরুরি অবস্থা ঘোষণা করেছেন।এক মাস পার না হতেই আবারও জরুরি ঘোষণা আসল ।এ নিয়ে টানা দু’বার জরুরি অবস্থা জারি করেছে দেশটি। শ্রীলংকার প্রতিরক্ষা মন্ত্রণালয় দেশের জনগণের কাছে চলমান সংকট মোকাবিলায় আর্থিক সহায়তার জন্য সাহায্য চেয়েছে। পাশাপাশি ‘সর্বোচ্চ ধৈর্য” ধারন করারও আহবান জানিয়েছে।

অর্থসূচক/এইচডি

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...