মাস্কের টুইটারকে টেক্কা দিতে নতুন ফিচার হোয়াটসঅ্যাপে

এখন থেকে লাইক, লাভ, লাফ, স্যাড, সারপ্রাইজ এবং থ্যাংসের ইমোজিতে আরেকজনের ম্যাসেজের রিঅ্যাকশন দিতে পারবে হোয়াটসঅ্যাপ ব্যাবহারকারীরা। তবে ভবিষ্যতে এই অ্যাপে নতুন ইমোজি সহ আরও ফিচার সংযুক্ত করা হবে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপের প্যারেন্ট অর্গানাইজেশন মেটা।

খবর ইকোনোমিক টাইমস।

মেটার অপর দুই স্যোশাল মিডিয়া সাইট ফেসবুক এবং ইন্সটাগ্রামের ম্যাসেজ রিয়েকশনের মতোই থাকবে হোয়াটসঅ্যাপ রিয়েকশন হিসেবে পরিচিত এই ফিচার।

গত এপ্রিলে হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে প্রথম এই রিয়েকশনের ব্যাপারে জানানো হয়েছিলো। তবে বৃহস্পতিবার এক ফেসবুক স্ট্যাটাসে আনুষ্ঠানিকভাবে এই ফিচার যোগ করার কথা জানান মেটার প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ।

ইমোজি ছাড়াও অ্যাপ্লিকেশনটিতে যোগ করা হয়েছে আরো কিছু নতুন ফিচার। যেমন হোয়াটসঅ্যাপ গ্রুপের অডিও কলে একসঙ্গে ৩২ জন সংযুক্ত থাকার বিষয়টি এর মধ্য উল্লেখ্য।

পাশাপাশি ফাইল শেয়ারের সক্ষমতাও অনেক গুণ বাড়ানো হয়েছে। আগে যেখানে একসঙ্গে ১০০ এমবির বেশি ফাইল শেয়ার করা যেতো না সেখানে এখন শেয়ার করা যাবে ২ জিবি সাইজের ফাইল ।

হোয়াটসঅ্যাপের এই কুইক রিয়েকশন ফিচারটি মেটার অপর দুই অ্যাপ ফেসবুক এবং ইনস্টাগ্রামের সাথেও সংযুক্ত করার কাজ পক্রিয়াধীন আছে বলে জানিয়েছে মেটা।

বর্তমানে ফেসবুক ম্যাসেঞ্জার এবং ইন্সটাগ্রাম থেকেই একে অপরের সংগে যোগাযোগ স্থাপন করতে পারেন ব্যবহারকারীরা। তবে হোয়াটসঅ্যাপকে এই ফিচারে যুক্ত করার আগেই বাই দুইটি প্লাটফর্মেও হোয়াটসঅ্যাপের মতো এন্ড ট্যু এন্ড এনক্রিপশন ফিচারটি বাস্তবায়ন করতে হবে।

বেশ কিছুদিন যাবত এসব ফিচার হোয়াটসঅ্যাপে যুক্ত হবার গুঞ্জন শোনা গেলেও এমন এক সময় এসে এসব ফিচার হোয়াটসঅ্যাপে যুক্ত হলো যখন ইলন মাস্কের টুইটার কেনা নিয়েই সরগরম টেক দুনিয়া।

বিশ্লেষকরা মনে করছেন মাস্কের ট্যুইটার কেনার প্রেক্ষিতে প্রতিদ্বন্দ্বিতায় এগিয়ে থাক্তেই তরিঘরি করে এসব ফিচার হোয়াটসঅ্যাপে যুক্ত করলো মেটা। মাস্কের ট্যুইটার কেনার পর হোয়াটঅ্যাপে এসব চমকে দেয়া ফিচারের মাধ্যমে ধারণা করা হচ্ছে প্রতিযোগিতা জমে উঠবে বিশ্বের এই দুই শীর্ষ ধনী এবং প্রযুক্তি ব্যাক্তিত্যের মধ্যে।

অর্থসূচক/এমআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...