পাটুরিয়া ঘাটে ঢাকামুখী মানুষের ভিড়

ঈদের ছুটি কাটিয়ে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন মানুষ। শুক্রবার (৬ মে) সকাল থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে যাত্রীদের চাপ বেড়েছে। দুপুরে পাটুরিয়া ঘাটে ঢাকামুখী মানুষের ভিড় আরও বাড়ে।

জানা গেছে, দৌলতদিয়া থেকে ছেড়ে আসা শাপলা শালুক নামের ইউটিলিটি ফেরিটি শুধু যাত্রী ও মোটরসাইকেল নিয়ে পাটুরিয়া ৩ নম্বর ঘাটে ভিড়েছে। ঘাটের প্রতিটি ফেরিতে যাত্রী ও যানবাহনের ভিড় দেখা গেছে। পাশাপাশি ঈদ পরবর্তী এই সময়ে এখনও বাড়ি ফিরছেন মানুষ।

ফেরি কর্তৃপক্ষ জানিয়েছে, যাত্রী চাপ থাকলেও স্বাভাবিক পর্যায়ে রয়েছে। যাত্রীর কোনও ধরনের দুর্ভোগ নেই। ঘাটে পৌঁছে সহজেই ফেরি পার হতে পারছেন মানুষ। ফেরি চলাচলও স্বাভাবিক রয়েছে। তবে বন্ধ রয়েছে লঞ্চ চলাচল।

ফেরিঘাটে আসা কয়েকজন যাত্রী জানান, ঈদের ছুটিতে বাড়ি যাওয়ার সময় সড়ক ও ফেরিঘাটে এবার তাদের হয়রানি ও দুর্ভোগের শিকার হতে হয়নি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা এরিয়া অফিসের ভারপ্রাপ্ত ডেপুটি জেনারেল ম্যানেজার শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ বলেন, ‘শুক্রবার সকাল থেকে কর্মজীবী মানুষগুলো কর্মস্থলে ফেরা শুরু করেছেন। পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ঈদের আগে ২১টি ফেরি চলাচল করছিল। ছুটি শেষে যাত্রী ও ছোট যানবাহনের চাপ বাড়লেও পারাপারে কোনও অসুবিধা হচ্ছে না।’

 

 

অর্থসূচক/এএএইচআর

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...