ধোনির যোগ্য উত্তরসূরি পাওয়া নিয়ে হগের সংশয়

আইপিএলের এবারের মৌসুমে অনেকটা অনিচ্ছা সত্ত্বেও চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দিতে হচ্ছে মহেন্দ্র সিং ধোনিকে। চেন্নাইয়ের বর্তমান দলে ধোনির যোগ্য উত্তরসূরি নেই বলে মনে করেন ব্র্যাড হগ।

অস্ট্রেলিয়ার সাবেক এই স্পিনার বলেন, ‘এখন হয়তো ধোনি আবার দায়িত্ব নিলেন। কিন্তু মৌসুম শেষে তার বদলি কে হবে? চেন্নাইতে আমি এমন কাউকে দেখি না যে ধোনির বদলি হবে এবং দারুণভাবে নেতৃত্ব দেবে। চেন্নাইকে পরের আসরের নিলামে অধিনায়ক খুঁজতে হবে। সেক্ষেত্রে ভারতীয়দের মধ্যে কাউকে পাওয়া খুব কঠিন হবে কেননা ভালো ভালো অধিনায়করা ইতোমধ্যেই কোনো না কোনো দলে চলে গিয়েছে। তখন তাদের বিদেশি কোনো ক্রিকেটার খুঁজে আনতে হবে। এটাও কঠিন হবে কেননা চেন্নাইয়ের নিজস্ব পরিকল্পনার সঙ্গে সেই অধিনায়ককে খাপ খাইয়ে নিতে হবে।’

আইপিএলের এবারের মৌসুম শুরুর আগে হুট করেই চেন্নাইয়ের অধিনায়কত্ব ছাড়েন ধোনি। নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয় রবীন্দ্র জাদেজার নাম। কিন্তু নেতা হিসেবে তেমন কিছুই করতে পারেননি জাদেজা।

চেন্নাইয়ের খেলা প্রথম আট ম্যাচে নেতৃত্ব দিয়ে তিনি মাত্র দুটিতে জেতাতে পেরেছেন। ধোনি ফেরার পর প্রথম ম্যাচে জিতলেও দ্বিতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে হারে চেন্নাই। দশ ম্যাচের সাতটিতে হেরে ইতোমধ্যেই প্লে অফের রাস্তা থেকে ছিটকে গেছে চেন্নাই।

 

অর্থসূচক/এএএইচআর

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...