ঢাকা ছেড়েছে ৭৩ লাখ সিম ব্যবহারকারী

ঈদুল ফিতর উদযাপন করতে এক সপ্তাহ ধরে গ্রামে ছুটছে মানুষ। শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ হওয়ার পর থেকে পরিবারগুলো ঢাকা ছেড়ে যাচ্ছেন। তবে সরকারি ছুটি ঘোষণার পর গত ২৭, ২৮, ২৯ ও ৩০ এপ্রিল ঢাকা থেকে অন্য জেলায় গেছে ৭৩ লাখ মানুষ। ঢাকা ছেড়ে যাওয়া মানুষদের ব্যবহৃত মোবাইল সিমের হিসাব থেকে এ সংখ্যা নিশ্চিত করা হয়েছে।

রোববার (১ মে) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এ তথ্য জানান।

তিনি বলেন, এটা শুধু সিমের তথ্য। মানুষের নয়। কারণ অনেকের কাছে একাধিক সিম থাকে। আবার অনেক পরিবার ঢাকা ছেড়েছে যাদের শিশু বা কিশোরদের কাছে কোনো মোবাইল নেই। মোবাইল অপারেটরদের কাছ থেকে পাওয়া তথ্যানুযায়ী চারদিনে আনুমানিক ৭৩ লাখ ৯ হাজার সিম ঢাকার বাইরে গেছে।

মন্ত্রী দেওয়া তথ্য থেকে জানা যায়, এ ঈদে সবচেয়ে বেশি সংখ্যক সিম ঢাকার বাইরে গ্রামীণফোনের। আর সবচেয়ে কম টেলিটকের।

গত ২৯ ও ৩০ এপ্রিল বা দুই দিনে ঢাকা ছেড়েছে ৪৩ লাখ ৯ হাজার ২১৬ টি মোবাইল সিম। এর আগের দুই দিনেও আনুমানিক ৩০ লাখ সিম রাজধানী ছেড়েছে। অর্থাৎ গত চারদিকে আনুমানিক ৭৩ লাখ ৯ হাজার সিম ঢাকার বাইরে গেছে। মোবাইল অপারেটরদের কাছ থেকে এ তথ্য পাওয়া গেছে।

তার মধ্যে ২৯ ও ৩০ এপ্রিল বা দুই দিনে ১৮ লাখ ৬২ হাজার ১৩৬ টি গ্রামীণফোনের সিম, রবির ১১ লাখ ৭৬ হাজার ৩৪০ টি, বাংলালিংকের ১১ লাখ ২৪ হাজার ৭৩২ টি এবং টেলিটকেটর ১ লাখ ৪৬ হাজার ৮ টি সিম ঢাকার বাইরে গেছে।

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...