শ্রীলঙ্কা সফরের জন্য অস্ট্রেলিয়ার ‘৪’ স্কোয়াড

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী জুনে শ্রীলঙ্কা সফরে যাবে অস্ট্রেলিয়া। যেখানে তাদের সঙ্গী অস্ট্রেলিয়া এ দলও। সিরিজ শুরুর প্রায় মাস দেড়েক বাকি থাকলেও শ্রীলঙ্কা সফরের জন্য চারটি স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

লঙ্কানদের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি, পাঁচটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলবে স্টিভ স্মিথ-ডেভিড ওয়ার্নাররা। তাদের সঙ্গে দুটি ৫০ ওভারের ম্যাচ এবং দুটি চারদিনের ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া ‘এ’। সিনিয়র ক্রিকেটাররা যখন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলায় ব্যস্ত সময় পার করবেন তখন কলম্বোতে ৫০ ওভারের এবং হাম্বানটোটায় চারদিনের ম্যাচ খেলবে ট্রাভিস হেড-শন অ্যাবটরা।

২৪ বছর পর পাকিস্তান সফরে গেলেও সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজে বিশ্রামে ছিলেন গ্লেন ম্যাক্সওয়েল, স্মিথ, ওয়ার্নার, মিচেল মার্শ, জশ হ্যাজেলউড, মিচেল স্টার্ক, ঝাই রিচার্ডসন, ম্যাথু ওয়েড এবং কেন রিচার্ডসনরা। তাদেরকে ফেরানো হয়েছে শ্রীলঙ্কা সিরিজে। শুধুমাত্র টি-টোয়েন্টি দলে ফেরানো হয়েছে ওয়েড এবং দুই রিচার্ডসনকে। এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি দলে নেই প্যাট কামিন্স। অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ককে বিশ্রাম দেয়া হয়েছে ২০ ওভারের ক্রিকেট থেকে। প্রথম সন্তানের বাবা হওয়ার কারণে লঙ্কানদের বিপক্ষে খেলা হচ্ছে না অ্যাডাম জাম্পার।

শেফিল্ড শিল্ডের ফাইনালে অপরাজিত ১৭৪ রানের ইনিংস খেলার সঙ্গে বল হাতে তিন উইকেট নিয়েছিলেন অ্যারন হার্ডি। ফলে প্রথমবারের মতো ‘এ’ দলের স্কোয়াডে জায়গা পেয়েছেন ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার। দলে রয়েছেন তিন তরুণ স্পিনার তানভীর সাঙ্গা, টড মারফি এবং ম্যাথু কুনেমান।

টি-টোয়েন্টি স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, জশ হ্যাজেলউড, জশ ইংলিশ, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কোস স্টইনিস, মিচেল সোয়েপসন, ডেভিড ওয়ার্নার এবং ম্যাথু ওয়েড।

ওয়ানডে স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স কেরি, প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিশ, মার্নাস ল্যাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কোস স্টইনিস, মিচেল সোয়েপসন এবং ডেভিড ওয়ার্নার।

টেস্ট স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, স্কট বোলান্ড, অ্যালেক্স কেরি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিশ, উসমান খাওয়াজা, মার্নাস ল্যাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন এবং ডেভিড ওয়ার্নার।

অস্ট্রেলিয়া এ দল: শন অ্যাবট, স্কট বোলান্ড, পিটার হ্যান্ডসকম্ব, অ্যারন হার্ডি, মার্কাস হ্যারিস, ট্রাভিস হেড, হেনরি হান্ট, জশ ইংলিশ, ম্যাথু কুনেমান, নিক ম্যাডিনসন, টপ মারফি, জশ ফিলিপে, ম্যাট রেনশা, ঝাই রিচার্ডসন, তানভীর সাঙ্গা এবং মার্ক স্টিকেটি।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...