প্রথম টেস্টে মিরাজের বদলি নাইম

চলমান ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) প্রাইম ব্যাংকের বিপক্ষে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ম্যাচে তামিম ইকবালের ক্যাচ ধরতে গিয়ে আঙুলে চোট পেয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। এই চোটের কারণে লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন তিনি। তার বিকল্প হিসেবে টেস্ট সিরিজের দলে যুক্ত করা হয়েছে নাইম হাসানকে।

বুধবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে মিরাজের বদলির বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মিরাজের চোটের বিষয়ে বিস্তারিত জানিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী জানিয়েছেন, ‘মিরাজের ডান হাতের কনিষ্ঠ আঙুলের হার সরে গেছে, ২৪ এপ্রিল একটি ম্যাচে ক্যাচ ধরতে গিয়ে। এক্স-রে রিপোর্টে তার আঙুলে চিড় ধরা পড়েছে। তার ইনজুরির জায়গায় একটি ব্যান্ডেজ করে দেয়া হয়েছে। প্রাথমিকভাবে ধরে নেয়া যাচ্ছে তার সেরে উঠতে অন্তত তিন সপ্তাহের মতো সময় লাগবে।’

প্রাইম ব্যাংকের বিপক্ষে ইনিংসের ১৮তম ওভারে বাঁহাতি স্পিনার সানজামুল ইসলামের বলে হাওয়ায় ভাসিয়ে মেরেছিলেন তামিম ইকবাল। যদিও সেই বলে ব্যাটে-বলে না হলে তা চলে যায় মিড উইকেটে। সেখানে ফিল্ডিং করছিলেন মেহেদী হাসান মিরাজ। সেই ক্যাচ অবশ্য লুফে নিতে পারেননি তিনি।

খানিক পরে বোঝা গেছে ক্যাচ মিসের সঙ্গে আঙুলেও চোট পেয়েছেন তিনি। এরপর মিরাজের শুশ্রূষায় এগিয়ে আসেন শেখ জামাল ও প্রতিপক্ষ দল প্রাইম ব্যাংকের মেডিক্যাল কর্মকর্তারা। শেষ পর্যন্ত তিনি টিম বয়দের কাঁধে ভর দিয়ে মাঠ ছেড়েছিলেন। এরপর তাকে নিয়ে যাওয়া হয়েছিল হাসপাতালেও। সেখানে তার এক্স-রে করানো হয়।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...