সাদা ও লাল বলে আলাদা কোচ চেয়ে ইংল্যান্ডের বিজ্ঞাপন

২০১২ সালে সাদা ও লাল বলের ক্রিকেটে ভিন্ন কোচিং প্যানেল নিয়ে কাজ শুরু করেছিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। অ্যাশলে জাইলস এবং অ্যান্ডি ফ্লাওয়ারের সম্পর্কে ফাঁটল ধরায় সেই তত্ত্ব টেকেনি খুব বেশিদিন। তাতে বছর দুয়েকের মাঝেই একজন কোচের কাঁধে তুলে দেয়া হয়েছিল দায়িত্ব।

সেই তত্ত্ব খুব বেশিদিন না টিকলেও নিজেদের পুরোনো কোচিং কাঠামোতে ফিরছে ইসিবি। টেস্ট ও সীমিত ওভারের ক্রিকেটের জন্য আলাদা প্রধান কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়েছে তারা। মঙ্গলবার এমন প্রতিবেদন প্রকাশ করেছে ইএসপিএন ক্রিকইনফো।

আগামী ২ জুন থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে নামবে ইংল্যান্ড। নেদারল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ শুরু ১৭ জুন থেকে। এর আগেই অবশ্য প্রধান কোচ পেতে চায় ইসিবি। ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, আগামী ৬ মে পর্যন্ত পছন্দের পদে আবেদন করতে পারবেন প্রার্থীরা। তাদের সাক্ষাৎকার নেয়া হবে ৯ ও ১০ মে।

অ্যাশেজের পর ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েও টেস্ট সিরিজ হারে ইংল্যান্ড। নিজেদের সর্বশেষ ১৭ টেস্টে ইংলিশদের জয় মাত্র একটিতে। দলের এমন ভরাডুবির পর বরখাস্ত হয়েছেন প্রধান কোচ ক্রিস সিলভারউড। নেতৃত্ব ছেড়েছেন জো রুটও। গুঞ্জন রয়েছে ইংল্যান্ডের টেস্ট দলের প্রধান কোচের জন্য প্রার্থী হতে পারেন গ্রাহাম ফোর্ড। রব কির সঙ্গে সম্পর্ক ভালো হওয়ায় এগিয়ে রয়েছেন তিনি। এদিকে প্রার্থী হতে পারেন গ্যারি কারস্টেন, পল কলিংউড, সাইমন ক্যাটিচ ও টম মুডির মতো মাষ্টারমাইন্ডরা।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...