হরভজনের আইপিএল সেরা একাদশে রয়েছেন যারা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজ পছন্দের সর্বকালের সেরা একাদশ ঘোষণা করেছেন হরভজন সিং। ভারতের বিশ্বকাপজয়ী এই স্পিনারের আইপিএল সেরা একাদশে বিদেশি ক্রিকেটার ৬ জন! অধিনায়ক হিসেবে নাম আছে মহেন্দ্র সিং ধোনির।

আইপিএলের শুরু থেকেই প্রতিটি দলের একাদশে সর্বোচ্চ চারজন করে বিদেশি ক্রিকেটার থাকেন। তবে নিজের পছন্দের একাদশ গড়তে গিয়ে এই নিয়মের তোয়াক্কা করেননি হরভজন।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট দাপিয়ে বেড়ানো তিন ক্যারিবিয়ান ক্রিকেটার- ক্রিস গেইল, কাইরন পোলার্ড ও সুনীল নারিনকে পছন্দের একাদশে রেখেছেন তিনি। এছাড়া অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার শেন ওয়াটসন, দক্ষিণ আফ্রিকার সাবেক উইকেটরক্ষক এবি ডি ভিলিয়ার্স ও শ্রীলঙ্কার সাবেক পেসার লাসিথ মালিঙ্গাকে একাদশে রেখেছেন তিনি।

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল ক্যারিয়ার শুরু করেছিলেন হরভজন। ২০০৮ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত একই দলে ছিলেন তিনি। এরপরের তিন বছর চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে দেখা যায় তাকে। ২০২১ সালের আইপিএল কলকাতা নাইট রাইডার্সে খেলেন হরভজন। সেটিই ছিল তার শেষ আইপিএল। ১৬৩ ম্যাচে ৭.০৭ ইকোনমি রেটে ১৫০ উইকেট নেন তিনি।

হরভজনের সর্বকালের সেরা আইপিএল একাদশ- ক্রিস গেইল, রোহিত শর্মা, বিরাট কোহলি, শেন ওয়াটসন, এবি ডি ভিলিয়ার্স, এম এস ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, কাইরন পোলার্ড, সুনীল নারিন, লাসিথ মালিঙ্গা ও জসপ্রিত বুমরাহ।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...