এইচপির স্পিন কোচ হিসেবে যোগ দিচ্ছেন রাজ্জাক

গত বছরের জানুয়ারিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক প্যানেলে যুক্ত করা হয় আব্দুর রাজ্জাককে। এরপর থেকে নিজের দায়িত্ব বেশ ভালোভাবেই পালন করছেন তিনি। এবার বিসিবির হাই পারফরম্যান্স ইউনিটের স্পিন কোচ হিসেবে নিয়োগ দেয়া হচ্ছে তাকে। বেশ অনেকদিন ধরেই এইচপি ইউনিটের জন্য বিদেশি স্পিন কোচ খুঁজছে বিসিবি। তবে পছন্দ মতো কাউকেই পাচ্ছেন না তারা। এমন অবস্থায় বাংলাদেশের স্পিন কিংবদন্তি রাজ্জাককেই স্পিন কোচের দায়িত্ব দিতে চলেছে বিসিবি।

এই বিষয়টি রাজ্জাক নিজেই নিশ্চিত করেছেন । নতুন এই দায়িত্ব নিতে মুখিয়ে আছেন রাজ্জাক। জানিয়েছেন নিজের অভিজ্ঞতা তরুণদের সঙ্গে ভাগ করে নিতে পারলে তার জন্য বিষয়টি অনেক উপভোগ্য হবে। এ প্রসঙ্গে রাজ্জাক বলেছেন, ‘সবকিছু পরিকল্পনা মাফিক হলে আমি এইচপি ক্যাম্পে যোগ দিতে যাচ্ছি। এমন না যে আমি আমার মনোযোগ কোচিংয়ের দিকে দিচ্ছি, কিন্তু আমি মনে করি আমি যে অভিজ্ঞতা অর্জন করেছি তা তরুণদের সঙ্গে ভাগাভাগি করতে পারবো। এতে যদি তারা লাভবান হয় সেটা খুবই আনন্দদায়ক হবে। আমি মনে করি আমার জন্যও এটি একটি রোমাঞ্চকর অভিজ্ঞতা হবে।’

খেলোয়াড়ি জীবনে রাজ্জাক বাংলাদেশের হয়ে ১৩ টেস্ট, ১৫৩ আন্তর্জাতিক ওয়ানডে এবং ৩৪ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন। বল হাতে যথাক্রমে ২৮, ২০৭ ও ৪৪ উইকেট নিয়েছেন তিনি। এ ছাড়া প্রথম শ্রেনির ক্রিকেটে রেকর্ড ৬৩৪ উইকেট নিয়েছেন তিনি। এদিকে বিসিবির এইচপি ইউনিটের ক্যাম্প শুরু হচ্ছে ১৪ মে থেকে। এরপর জুনে দলের সঙ্গে যোগ দেবেন এইচপির প্রধান কোচ টবি রেডফোর্ড। এর আগ পর্যন্ত এইচপির ভারপ্রাপ্ত কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়তে পারে জেমি সিডন্সকে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.