যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন নিয়ে বলিউডের নতুন ছবি, মুক্তি ২৭ মে

কথায় আছে, ভালোবাসা এবং যুদ্ধে সবকিছুই বৈধ। এ কথাটি যেন আরও একবার প্রমাণ দিলো রাশিয়া-ইউক্রেন-যুদ্ধ। যুদ্ধ চলাকালীনও ইউক্রেনীয় সেনাদের প্রেম থেমে থাকেনি। যুদ্ধের মধ্যেই ইউক্রেনে একাধিক জুটির বিয়ে দেখেছে বিশ্ববাসী।

আর এবার এ রকম গল্প নিয়েই বলিউডে নির্মিত হয়েছে নতুন ছবি। ছবির নাম দেওয়া হয়েছে ‘লাভ ইন ইউক্রেন’। সম্প্রতি প্রকাশ পেয়েছে এই ছবির প্রথম পোস্টার। ছবিটি পরিচালনা করেছেন মুম্বাইয়ের পরিচালক নীতিন কুমার গুপ্ত।

এই ছবির মাধ্যমেই বলিউডে অভিষেক হতে যাচ্ছে নতুন নায়ক বিপিন কৌশিকের। ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন রাশিয়ান অভিনেত্রী লিজাবেতা। এক ভারতীয় ছাত্র ও এক রাশিয়ান মেয়ের প্রেমের গল্প নিয়ে ছবির গল্প এগিয়েছে।

ছবিটি নিয়ে এর প্রযোজক জানিয়েছেন, বহুদিন পর বলিউডে এমন একটা প্রেমের গল্প দেখা যাবে। যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনে ভালোবাসা ফিরিয়ে আনবে এই ছবি, এমনটাই প্রত্যাশা করছেন ছবির প্রযোজক।

ছবির পরিচালক বলেন, যুদ্ধের ফলে ইউক্রেনের অবস্থা এখন ভয়াবহ। তবে এই ছবিতে ইউক্রেনের প্রাকৃতিক সৌন্দর্য ও সংস্কৃতিকেই তুলে ধরা হয়েছে।

ছবির কলাকুশলীদের পরিকল্পনা অনুযায়ী, এই ছবি ইউক্রেনেও মুক্তি পাবে। আর ছবিটি বিনামূল্যে উপভোগ করতে পারবেন সিনেমাপ্রেমীরা। আগামী ২৭ মে ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

যুক্তরাষ্ট্রের সঙ্গে টানা এক মাস ধরে উত্তেজনা চলার পর গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে আগ্রাসন চালায় রাশিয়া। প্রায় দুই মাস ধরে রাশিয়ার সেনাদের সঙ্গে ইউক্রেনের নিরাপত্তা বাহিনীর তীব্র লড়াই চলছে। দুই পক্ষের লড়াইয়ে বহু হতাহতের ঘটনা ঘটেছে দেশটিতে। এরই মধ্যে জীবন বাঁচাতে দেশ ছেড়ে পালিয়েছেন বহু ইউক্রেনীয়।

সূত্র: সংবাদ প্রতিদিন

অর্থসূচক/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...