নিউমার্কেটে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে সতিকসাসের মানববন্ধন

রাজধানীর নিউ মার্কেট এলাকায় দোকানিদের সঙ্গে ঢাকা কলেজ শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলায় জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি।

বৃহস্পতিবার ( ২১ তারিখ ) দুপুরে নিউ মার্কেট এলাকায় সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে তিতুমীর কলেজের মূল ফটকের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ সংগঠনটির নেতারা এ দাবি জানান।

এ সময় সংগঠনটির নেতারা বলেন, আমরা দেখেছি অতীতেও সাংবাদিকদের উপর অনেক হামলা করা হয়েছে। কিন্তু এর কোন সুষ্ঠু বিচার হয়নি। নিউ মার্কেটে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকরা যে হামলার শিকার হয়েছে এটা কোনভাবেই কাম্য নয়। সেখানে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সহ-সভাপতি ও দৈনিক সময়ের আলো পত্রিকার নিজস্ব প্রতিবেদক মামুন সোহাগের উপরেও হামলা করা হয়েছে। আমরা এই হামলার তীব্র নিন্দা ও জড়িতদের শাস্তির দাবি জানাই।

মানববন্ধনে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি কয়েকটি দাবি পেশ করেন। দাবিগুলো হলো-

১. সাংবাদিকদের উপর হামলা পরিকল্পিত কি-না তা খতিয়ে দেখতে হবে।

২. হামলাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে।

৩. হামলায় আহত সাংবাদিকদের ক্ষতিপূরণের ব্যবস্থা করতে হবে।

৪. সাংবাদিকদের উপর পেশাগত দায়িত্ব পালনকালে হামলা রুখতে কঠোর আইন করা। অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে কঠিন শাস্তির ব্যবস্থা করা।

এই সময় উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির উপদেষ্টা ও সাবেক সভাপতি শামিম হোসেন শিশির, বর্তমান সাধারণ সম্পাদক রাব্বি হোসেন, সহ-সভাপতি মামুন সোহাগ, অর্থ সম্পাদক নিফাত সুলতানা, প্রচার ও প্রশিক্ষণ সম্পাদক মামুনুর রশিদ, কার্যনির্বাহী সদস্য মামুনুর হৃদয়। এ ছাড়া উপস্থিত ছিলেন, সাংবাদিক সমিতির সদস্য মাঈদুল ইসলাম, মোহাম্মদ রায়হান, হাসান সিকদার, সাব্বির আহমেদ শান্ত, সাকিল আহমেদ, সাহেদ বাবু প্রমুখ।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.