আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন পোলার্ড

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার কাইরন পোলার্ড। সামাজিক যোগাযোগমাধ্যমে এক বিবৃতিতে আন্তর্জাতিক ক্রিকেটে আর না খেলার সিদ্ধান্তের কথা জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সীমিত ওভারের এই অধিনায়ক।

এর মধ্যে দিয়ে দীর্ঘ ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের সমাপ্তি টানলেন ওয়েস্ট ইন্ডিজের বর্তমান সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডার। ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল। এরপর একই বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রিজটাউনে তার টি-টোয়েন্টি অভিষেক হয়।

ক্যারিবীয় এই অলরাউন্ডার ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১২৩টি ওয়ানডে ও ১০১টি টি-টোয়েন্টি খেলেছেন। ব্যাট হাতে যথাক্রমে ২ হাজার ৭০৬ ও ১ হাজার ৫৬৯ রান করেছেন তিনি। সেই সঙ্গে ডানহাতি মিডিয়াম পেস বোলিংয়ে তিনি ওয়ানডেতে ৫৫ ও টি-টোয়েন্টিতে ৪২ উইকেট নিয়েছেন।

ইনস্টাগ্রামে এক ভিডিওতে পোলার্ড নিজের অবসর নিয়ে বলেছেন, ‘অনেক ভাবার পর আজকে আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। অনেক তরুণের মতো আমি যখন ১০ বছরের বালক ছিলাম তখন থেকেই ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রতিনিধিত্ব করার স্বপ্ন দেখতাম এবং আমি গর্বিত ওয়েস্ট ইন্ডিজকে ১৫ বছর টি-টোয়েন্টি ও ওয়ানডেতে প্রতিনিধিত্ব করতে পেরে।’

পোলার্ড আরও বলেন, ‘আমার শৈশবের অনুপ্রেরণা ব্রায়ান লারার নেতৃত্বে ২০০৭ সালে আমার আন্তর্জাতিক অভিষেক হয়েছিল সেই স্মৃতি এখনও অমলিন। মেরুন জার্সি পড়া ও কিংবদন্তিদের সাথে খেলা আমার কাছে বিশেষ কিছু। আমি বোলিং, ব্যাটিং অথবা ফিল্ডিং যাই করি না কেন আমি উপভোগ করেছি প্রতিটি সময়।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.