মিসাইলে কেঁপে উঠলো ইউক্রেন

রাশিয়া ইচ্ছা করেই সাধারণ লোকদের টার্গেট করছে। এটা গণহত্যা। ইচ্ছা করেই ইউক্রেনিয়দের নিধন করা হচ্ছে। কিছুক্ষণ আগে বিবিসিকে এমনটিই জানালেন ইউক্রেন লিভিভের মেয়র এন্ড্রি সাদোভি।

আজ সকালে রাশিয়া নিক্ষেপিত মিসাইলে চূর্ণবিচূর্ণ হয়ে যায় লিভভের একটি হোটেল। এর আগে রাতে রাশিয়া ইউক্রেনের ৩১৫টি মিলিটারি স্থাপনাকে লক্ষ্য করে হামলা চালায়। হামলায় ৬ জন নিহত হন এবং ১১ জন আহত হয়। প্রায় ৪০ টি প্রাইভেট কার ধ্বংস হয়ে যায়।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তারা স্বল্পদৈর্ঘ্যের ইস্কান্দার ব্যালাস্টিক মিসাইল দিয়ে ইউক্রেন যোদ্ধাদের চারটি সমরাশ্র রাখার গোডাউন উড়িয়ে দিয়েছে। সূত্র বার্তা সংস্থা তাস।

মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ জানিয়েছেন, রবিবার রাতে ইউক্রেনের ১৬টি অস্ত্রমজুদের স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে এবং দুটি ইউক্রেনিয় ফাইটার জেটও বিধ্বস্ত করা হয়েছে।

লিভভ শহরের আঞ্চলিক প্রধান কোজেস্কি মেয়রকে সাথে নিয়ে আজ (১৭ এপ্রিল) এক সংবাদ সম্মেলন করেন। সেখানে কোজেস্কি দাবি করেন,চার চারটি রকেট হামলা হয়েছে যার তিনটি বসতবাড়িতে এবং একটি অটোমোবাইলের গ্যারেজে গিয়ে পড়েছে।

লিভভ শহরের মেয়র আরও জানিয়েছেন, শত্রুরা এ দেশের নাগরিক হওয়ায় আমাদের শেষ করতে চায়। আমাদের কাছে একটি মাত্র অপশন আছে। আর তা হল যুদ্ধ করা। তিনি দেশের সকল নাগরিককে একেকটি যোদ্ধা আখ্যা দিয়ে জানিয়েছেন যে, ইউক্রেনের সেনাবাহিনীর সংখ্যা ৪০ মিলিয়ন।

অর্থসূচক/এইচডি/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.