নিজের সিদ্ধান্ত নিজেই নিই, কেউ জোরাজুরি করে না: মুমিনুল

টসসহ দলের গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলো নিয়ে থাকেন বাংলাদেশের টেস্ট দলের সিনিয়র ক্রিকেটাররা, অধিনায়ক মুমিনুল হক কেবলই তা বাস্তবায়ন করেন- ডারবান টেস্ট হারের পর এমন সংবাদ ছড়িয়ে পরে দেশের গণমাধ্যমে। এর তীব্র নিন্দা জানিয়েছেন মুমিনুল।

ডারবান টেস্টে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন মুমিনুল। সেই টেস্টে ২২০ রানের বিশাল ব্যবধানে হারে টাইগাররা। এমন হারের পর মিডিয়ায় আসে ভেতরের খবর। জানা যায়, হস্তক্ষেপের মাধ্যমে মুমিনুলের সিদ্ধান্ত বদলে দেয়া হয়।

কোচ রাসেল ডমিঙ্গো এবং পেস বোলিং কোচ অ্যালান ডোনান্ড চেয়েছিলেন টস জিতে ব্যাটিং করুক বাংলাদেশ। যদিও দুই সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল ও মুশফিকুর রহিম বিদেশি কন্ডিশনে প্রথম দিনেই ব্যাটিংয়ে রাজি ছিলেন না। যার কারণে মুমিনুলকে বোলিং বেছে নিতে বাধ্য করেন তারা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ হোয়াইটওয়াশ হয়ে দেশে ফিরেছে বাংলাদেশ। ১৩ এপ্রিল বিমান বন্দরে নেমে মুমিনুল জানালেন ভিন্ন কথা।

অধিনায়ক হিসেবে মুমিনুল বলেন, ‘এখানে আমি নিজে এসেছি। আমি কিন্তু আপনাদের কথা শুনে আসিনি। এই জায়গায় সিদ্ধান্ত আমি নিজে নিয়েছি। অধিনায়ক হিসেবে সিদ্ধান্ত আমিই নিই। কেউ আমাকে জোরাজুরি করে না। ওই ক্ষমতাটুকু আমার আছে। টসের সিদ্ধান্ত যেটা বললেন, হয়তো প্রথম টেস্টে টস জিতে বোলিং নিয়ে হেরে যাওয়ায় এই কথা এসেছে। নিউজিল্যান্ডে দুইটা উইকেটই কিন্তু ফ্ল্যাট ছিল। সেখানেও টস জিতে আমরা বোলিং নিয়েছি। ম্যাচ জিতেছি।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.