আইপিএলের প্লে অফ ফিরছে কলকাতায়, ফাইনাল আহমেদাবাদে!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের গ্রুপ পর্বের ম্যাচের সূচি চূড়ান্ত হলেও প্লে অফের ম্যাচগুলোর ভেন্যু এখনও ঠিক হয়নি। সবকিছু ঠিক থাকলে ম্যাচগুলো হতে পারে কলকাতা ও আহমেদাবাদে। এমনটাই গুঞ্জন চলছে ভারতীয় গণমাধ্যমে।

গ্রুপ পর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হচ্ছে মহারাষ্ট্রের চারটি ভেন্যুতে। এর মধ্যে রয়েছে মুম্বাইয়ের ওয়াংখেড়ে, ব্রাবোর্ন ও ডিওয়াই পাতিল স্টেডিয়াম আর পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে হচ্ছে আইপিএলের লড়াই।

করোনা পরিস্থিতির অবনতি না হলে ব্যবসায়িক বিষয়গুলোর কথা মাথায় রেখে আইপিএলের প্লে অফের ম্যাচগুলো কলকাতার ইডেন গার্ডেন্স আর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আয়োজনের কথা ভাবছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। এর মধ্যে ইডেন গার্ডেন্সে প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর ম্যাচ দুটি আয়োজনের পরিকল্পনা করছে তারা। আর দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল ম্যাচটি হতে পারে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।

এই বিষয়ে সিদ্ধান্ত নেয়ার জন্য দ্রুতই বৈঠকে বসার কথা রয়েছে আইপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্যদের। এ ছাড়া উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থা আইপিএলের প্লে-অফ ম্যাচ আয়োজনের জন্য বোর্ডের কাছে অনুরোধ জানিয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। ফলে তারাও বিবেচনায় রয়েছে বলে জানা গেছে। সবকিছু ঠিক থাকলে ২০১৯ সালের পর এবারই প্রথম আইপিএলের ম্যাচ হবে ইডেন গার্ডেন্সে।

এর আগে করোনা পরিস্থিতির কারণে ২০২০ আইপিএল আয়োজন করা হয়েছিল আরব আমিরাতে। এরপর ২০২১ আইপিএল ভারতে শুরু হলেও করোনার থাবায় দ্বিতীয় পর্ব আয়োজন করতে হয়েছিল আরব আমিরাতে। সেবারও প্লে অফের ম্যাচগুলো ইডেন গার্ডেন্সে আয়োজনের কথা ছিল। তবে সেটা আর সম্ভব হয়নি শেষ পর্যন্ত।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.