মার্চ মাসের সেরা বাবর-হেইন্স

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) মার্চ মাসের সেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাবর আজম। আর মেয়েদের ক্রিকেটে সেরা হয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনার রাচেল হেইন্স।

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ফরম্যাটের সিরিজেই দারুণ ব্যাটিং করেছেন বাবর। পাকিস্তানের এই অধিনায়ক টেস্ট সিরিজে ৩৯০ রান করেছেন। এর মধ্যে এক ইনিংসে ১৯৬ রানের দারুণ এক ইনিংস খেলেছিলেন তিনি। তার এই ইনিংসে ভর করেই হারতে থাকা ম্যাচ বাঁচিয়েছিল পাকিস্তান। আর মার্চ মাসে খেলা দুই ওয়ানডেতে বাবর করেছেন যথাক্রমে ৫৭ ও ১১৪ রান। এমন পারফরম্যান্সের পর তার কাছে মাস সেরার লড়াইয়ে পাত্তা পাননি ক্রেইগ ব্র্যাথওয়েট ও প্যাট কামিন্স।

এদিকে নারী বিশ্বকাপের আসরে দারুণ পারফরম্যান্স করে মার্চ মাসের সেরা হয়েছেন হেইন্স। তিনি পেছনে ফেলেছেন ইংল্যান্ডের বাঁহাতি স্পিনার সোফি এক্লেস্টোন ও দক্ষিণ আফ্রিকার লরা উলভার্ডটকে।

নারীদের বিশ্ব আসরে ৮ ম্যাচ খেলে ৪২৯ রান করেছেন হেইন্স। বিশ্বকাপে ৬১.২৮ গড় ও ৮৪.২৮ স্ট্রাইক রেটে ব্যাট করেছেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই ১৩০ রানের একটি ইনিংস খেলেছিলেন হেইন্স। এরপর সেমিফাইনালে ৮৫ রানের আরেকটি ইনিংস আসে তার ব্যাট থেকে। ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ ফাইনালে হেইনেসের ব্যাট থেকে এসেছে ৯৩ বলে ৬৮ রানের একটি ইনিংস। এ ছাড়া এলিসা হিলির ১৩৮ বলে ১৭০ রানে ভর করে অজিরা জয় পায় ৭১ রানে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.