এক সেঞ্চুরিতে জয়ের বড় লাফ, এগিয়েছেন মিরাজও

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডারবান টেস্টে দারুণ এক সেঞ্চুরি হাঁকান মাহমুদুল হাসান জয়। এই সেঞ্চুরিতে ৩৭ ধাপ এগিয়ে গেছেন বাংলাদেশের এই ওপেনার। টেস্ট ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে তার বর্তমান অবস্থান ৬৬ নম্বরে। একই টেস্টে বাংলাদেশের বিপক্ষে দুটি হাফ সেঞ্চুরি হাঁকান ডিন এলগার। প্রথম ইনিংসে ৬৭ ও দ্বিতীয় ইনিংসে ৬৪ রান করেন প্রোটিয়া এই অধিনায়ক। এই পারফরম্যান্সে তিন ধাপ এগিয়ে ১৩ নম্বরে এসেছেন তিনি।

ডারবান টেস্টে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছিলেন কেশভ মহারাজ। অসাধারণ পারফরম্যান্সের সুবাদে টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ উপরে উঠেছেন দক্ষিণ আফ্রিকার এই স্পিনার। বর্তমানে ২৮ নম্বরে আছেন তিনি। একই টেস্টে ছয় উইকেট নিয়ে টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে মেহেদী হাসান মিরাজেরও। বাংলাদেশের এই স্পিনার চার ধাপ এগিয়ে ৩১ নম্বর অবস্থানে আছেন। একই অবস্থানে তার সঙ্গে যৌথভাবে আছেন ইংলিশ অলরাউন্ডার ক্রিস ওকস।

টেস্টে অলরাউন্ডারদের র‍্যাকিংয়ে অবশ্য কোনও পরিবর্তন আসেনি। এক নম্বরে আছেন ভারতের রবীন্দ্র জাদেজা, দুই নম্বরে আছেন আরেক ভারতীয় রবিচন্দ্রন অশ্বিন, তিন নম্বরে আছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার জেসন হোল্ডার।

এদিকে ওয়ানডেতে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে ইমাম উল হকের। অস্ট্রেলিয়া সিরিজে তিন ম্যাচে ২৯৮ রান করে সাত ধাপ এগিয়ে তিন নম্বরে পৌঁছেছেন ইমাম উল হক। বাজে পারফরম্যান্সের কারণে ওয়ানডেতে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে সেরা দশ থেকে ছিটকে গেছেন অ্যারন ফিঞ্চ। একই সিরিজে দুর্দান্ত পারফর্ম করায় পাঁচ ধাপ এগিয়ে ৩৪ নম্বরে এসেছেন ট্রাভিস হেড। ওয়ানডেতে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন বাবর আজম।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.