পাকিস্তান থেকে জয় নিয়ে বাড়ি ফিরছে অস্ট্রেলিয়া

লাহোরে নাথান এলিসের চার উইকেট ও অ্যারন ফিঞ্চের দারুণ এক হাফ সেঞ্চুরিতে সিরিজের একমাত্র টি-টোয়েন্টিতে পাকিস্তানকে তিন উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। ৪৫ বলে ৫৫ রান করে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক ফিঞ্চ।

১৬৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪০ রান তোলে অজিরা। ১৪ বলে ২৬ রান করে ফিরে যান ওপেনার ট্রাভিস হেড। এরপর তিনে নামা জস ইংলিসের সঙ্গে ৪৪ রানের জুটি গড়েন ফিঞ্চ। ১৫ বলে ২৪ রান করে ফিরে গেছেন ইংলিসও। চারে নামা মারনাস ল্যাবুশেন মাত্র দুই রানে ফিরলেও মার্কাস স্টয়নিসের ৯ বলে ২৩ ও বেন ম্যাকডারমটের ১৯ বলে অপরাজিত ২২ রানের ইনিংসে পাঁচ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সফরকারীরা।

ফিঞ্চের হাফ সেঞ্চুরির ইনিংসে ছিল ছয়টি চারের মার। পাকিস্তানের হয়ে শাহিন শাহ আফ্রিদি, উসমান কাদির এবং মোহাম্মদ ওয়াসিম দুটি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে নির্ধারিত বিশ ওভারে আট উইকেটে ১৬২ রান তোলে পাকিস্তানিরা। দলীয় সর্বোচ্চ ৬৬ রান আসে অধিনায়ক বাবর আজমের ব্যাটে। ৪৬ বলে খেলা এই ইনিংসে ছিল ছয়টি চার ও দুটি ছক্কার মার। এছাড়া খুশদিল শাহ ২১ বলে ২৪ ও মোহাম্মদ রিজওয়ান ১৯ বলে ২৩ রান করেন। ২৮ রান খরচায় চার উইকেট নেন এলিস। দুটি উইকেট নেন ক্যামেরন গ্রিন। টেস্ট সিরিজ ১-০ তে জেতার পর পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হারে অস্ট্রেলিয়া। সিরিজের একমাত্র টি-টোয়েন্টিতে জিতে দেশে ফিরছে তারা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.