দেশে ফিরছেন শরিফুল-তাসকিন

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেছেন দুই টাইগার পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। এই দুই তারকাকে ছাড়াই আগামী ৮ এপ্রিল পোর্ট এলিজাবেথে প্রোটিয়াদের বিপক্ষে মাঠে নমবে টাইগাররা।

এই দুই পেসারের ছিটকে যাওয়ার বিষয়টি গণমাধ্যমকে একটি সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির ফিজিও বায়জিদ ইসলাম জানিয়েছেন দুজনকেই পর্যবেক্ষণে রাখছেন তারা। চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টেও একাদশের বাইরে আছেন শরিফুল। তার চোটের উন্নতি না হওয়ায় তাসকিনের সঙ্গে তাকেও দেশে ফেরত পাঠানো হচ্ছে।

এদিকে ডারবান টেস্টের প্রথম ইনিংস থেকেই কাঁধের চোট নিয়ে বোলিং করছেন তাসকিন। প্রথম্ম ইনিংসে ২৩ ওভার বল করে ৬৯ রান খরচা করলেও কোনো উইকেট পাননি তিনি। আর দ্বিতীয় ইনিংসে ১১ ওভারে ২৪ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।

তাসকিনের চোট নিয়ে ফিজিও বায়জিদ ইসলাম বলেছেন, ‘তাসকিনের ডান কাঁধে ব্যথা রয়েছে এবং প্রথম টেস্টের দ্বিতীয় দিন থেকেই তিনি কাঁধে ব্যথা অনুভব করছেন। ফিজিওথেরাপি, সাপোর্টিং টেপিং ও পেইনকিলার দেওয়া হয়েছে, যাতে তিনি দ্বিতীয় ইনিংসে বোলিং করতে পারেন। তাঁর সেরে উঠতে তিন সপ্তাহের মতো লাগতে পারে।’

এদিকে শরিফুলের চোট নিয়ে বায়জিদ বলেন, ‘২৯ মার্চ অনুশীলনে শরিফুল তার বা পায়ের গোড়ালিতে ব্যথা পেয়েছেন। এরই মধ্যে এমআরআই করানো হয়েছে। তার চোটটি টায়ার ওয়ান গ্রেডের। এরই মধ্যে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করেছেন তিনি, এই মাসের শেষ দিকে অনুশীলন শুরু করতে পারবেন বলে মনে করা হচ্ছে।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.