কৃষকের আত্মহত্যার ঘটনায় নলকূপ অপারেটর গ্রেফতার

রাজশাহী জেলার গোদাগাড়ীতে সেচের পর্যাপ্ত পানি না পাওয়ায় ক্ষুদ্র নৃগোষ্ঠির দুই কৃষক আত্মহত্যা করেন। এ ঘটনায় প্ররোচনা দেওয়ার অভিযোগে বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) গভীর নলকূপ অপারেটর সাখাওয়াত হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২ এপ্রিল) দিবাগত রাতে গোদাগাড়ী থানার পুলিশ সদস্যরা তাকে গ্রেফতার করে। গ্রেফতার সাখাওয়াত হোসেন উপজেলার ইশ্বরীপুর গ্রামের মৃত হারুনের ছেলে। সাখাওয়াত উপজেলার দেওপাড়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড কৃষকলীগের সভাপতি।

বিষয়টি নিশ্চিত করে রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম বলেন, রবিবার (৩ এপ্রিল) তাকে আদালতে সোপর্দ করা হবে। প্রয়োজনে তাকে রিমান্ডের জন্য আবেদন করা হবে। শনিবার দিবাগত রাত একটার দিকে রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার) দিকনির্দেশনায় গোদাগাড়ী থানার চব্বিশনগর এলাকা থেকে সাখাওয়াতকে আটক করা হয়। মামলার পর থেকেই তিনি পলাতক ছিলেন।

উল্লেখ্য, সেচের পানি না পেয়ে দুই কৃষকের আত্মহত্যার ঘটনা রাজশাহীসহ সারাদেশে আলোড়ন সৃষ্টি হয়। ধানের জমিতে পানি না পেয়ে গত ২৩ মার্চ বিকালে ইশ্বরীপুর গ্রামে গভীর নলকূপের পাশে দাঁড়িয়ে বিষপান করেন অভিনাথ মার্ডি (৩৬) এবং তার চাচাতো ভাই নিমঘুটু গ্রামের রবি মার্ডি (২৭)। অভিনাথ সে রাতেই নিজ বাড়িতে মারা যান এবং দুইদিন পর ২৫ মার্চ রাতে হাসপাতালে মারা যান রবি। এ ঘটনায় অভিনাথের স্ত্রী রোজিনা হেমরন বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনার মামলা করেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.