কষে চড় মেরে ক্ষমা চাইলেন স্মিথ

রোববার আমেরিকার কোডাক থিয়েটারে যে ঘটনা ঘটেছে, অস্কারের ইতিহাসে তা থেকে যাবে, সন্দেহ নেই। কমেডিয়ান সঞ্চালক ক্রিস রককে কষে চড় মেরেছিলেন অভিনেতা উইল স্মিথ। তার স্ত্রীকে নিয়ে ক্রিস রসিকতা করায় নিজের আসন থেকে উঠে গিয়ে মঞ্চে থাকা রককে চড় মারেন স্মিথ। এরপর নিজের আসনে ফিরে এসে রককে প্রকাশ্যে গালিগালাজও করেন স্মিথ।

সোমবার একটি বিবৃতি প্রকাশ করেছেন স্মিথ। সেখানে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার কথা বলেছেন তিনি। উইল স্মিথ লিখেছেন, ‘ক্রিস, আপনার কাছে প্রকাশ্যে ক্ষমা চাইছি। আমি সীমা ছাড়িয়ে গেছিলাম। যা করেছি, তা অন্যায় এবং তার জন্য ক্ষমাপ্রার্থী। আমি অত্যন্ত লজ্জিত। আমার চরিত্রের সঙ্গে এমন কাজ মেলে না।’

এখানেই থেমে থাকেননি স্মিথ। ইনস্টাগ্রামে এক বিবৃতি প্রকাশ করে তিনি লিখেছেন, তাঁকে নিয়ে রসিকতা মেনে নিতে অসুবিধা হয় না তার। কিন্তু তার স্ত্রীর শারীরিক অসুস্থতা নিয়ে রসিকতা কোনভাবেই বরদাস্ত করতে পারেন না তিনি। সে কারণেই মাথা গরম করে ফেলেছিলেন। কিন্তু নিজের কৃতকর্মের জন্য তিনি লজ্জিত। কোনরকম সহিসংতাকে তিনি সমর্থন করেন না বলে জানিয়েছেন স্মিথ।

এর আগে ক্রিস রক জানিয়েছিলেন, ইউল তাকে মারলেও তিনি তার বিরুদ্ধে কোনো মামলা করবেন না। কোনোরকম আইনি পদক্ষেপ নেবেন না। তবে অ্যাকাডেমি পুরস্কার কর্তৃপক্ষ অবশ্য বিষয়টি নিয়ে নিজেদের মতো করে তদন্ত শুরু করেছে।

উল্লেখ্য, এদিনই সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন উইল। পুরস্কারের অনুষ্ঠানে তার পাশে ছিলেন তার স্ত্রী। ২০১৮ সালে নিজের কঠিন অসুখের কথা জানান পেশায় অভিনেত্রী উইল স্মিথের স্ত্রী জাডা। তার সমস্ত চুল পড়ে যায়। অস্কারের মঞ্চে জাডার চুল নিয়েই রসিকতা করেছিলেন রক। তখনই উঠে গিয়ে তাকে চড় মারেন স্মিথ। সূত্র: ডিডাব্লিউ, রয়টার্স, এপি, এএফপি

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.