জাদেজা অধিনায়ক হিসেবেও সেরা হবেন, বিশ্বাস শাস্ত্রীর

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছে রবীন্দ্র জাদেজার। আইপিএলে অধিনায়ক হিসেবে নিজের প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৬ উইকেটের ব্যবধানে হারের স্বাদ পেয়েছেন জাদেজা। যদিও তার অধিনায়কত্ব মুগ্ধ করেছে ভারতের সাবেক কোচ রবি শাস্ত্রীকে।

জাদেজার প্রশংসা করে শাস্ত্রী বলেন, ‘জাদ্দু, আমার বন্ধু, শুভকামনা। আমি নিশ্চিত তুমি একজন অধিনায়ক হিসেবে কাজটি সামলাতে সক্ষম। নতুন দায়িত্ব উপভোগ করো, যেমন সাধারণত করে থাকো এবং তুমি একজন ভালো অধিনায়ক হয়ে উঠতে পারবে। সে র‌্যাঙ্কিংয়ের এক নম্বর অলরাউন্ডার হয়েছে। ভারতের একজন দুর্দান্ত ক্রিকেটার। আমি তাদের গত ৫ বছরে এবং বিশেষ করে গত ৩ বছরে বেড়ে উঠতে দেখেছি।’

বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফিল্ডার ধরা হয় জাদেজাকে। বল হাতেও দলের জন্য নিয়মিত অবদান রাখেন তিনি। শুধু বোলিং কিংবা ফিল্ডিং নয় ব্যাট হাতেও জাদেজা অনেক কিছু করতে পারেন বলে মনে করেন শাস্ত্রী।

এই জনপ্রিয় ধারাভাষ্যকারের যোগ করেন, ‘যে ভাবে জাদেজা ব্যাটিংয়ে মনোযোগ দিচ্ছে, নেটে যে সময় কাটিয়েছে, যে আত্মবিশ্বাস ও খেলায় এনেছে, একজন দুর্দান্ত ফিল্ডার হওয়া এবং বল নিয়ে কাজ করা ছাড়াও, আমি মনে করি সে একজন অনুপ্রেরণাদায়ী। সে খুবই উদ্যোমী, ইতিবাচক এবং হাঁটুর ইনজুরি থেকে ওকে ফিরে আসতে দেখে আমি সবচেয়ে খুশি।’

আইপিএলের এবারের আসর শুরুর ঠিক আগ মুহূর্তে মহেন্দ্র সিং ধোনি চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্বের দায়িত্ব তুলে দিয়েছেন জাদেজার হাতে। মূলত গত আসরেই নেতৃত্ব ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন ভারতের এই কিংবদন্তি ক্রিকেটার। তাই নেতৃত্ব পেতে মানসিকভাবে প্রস্তুত ছিলেন জাদেজা।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...