পদত্যাগ করুন, না হলে পালানোর পথ খুঁজে পাবেন না: ফখরুল

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাজধানীতে ‘স্বাধীনতা র‌্যালি’ করেছে বিএনপি। শনিবার (২৬ মার্চ) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় সামনে থেকে র‌্যালিটি শুরু হয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয়।

র‌্যালি শুরুর আগেই বেলা ১টা থেকে ফকিরাপুল মোড় থেকে কাকরাইল মোড় পর্যন্ত বিএনপি, যুবদল, ছাত্রদল, কৃষক দলসহ দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অবস্থান নেন। এতে ফকিরাপুল-কাকরাইল সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। যার প্রভাব পড়ে আশপাশের সড়কেও। বেলা সাড়ে ৩টার পর নয়াপল্টন থেকে প্রেস ক্লাব অভিমুখে র‌্যালি শুরু হলে পল্টন, কাকরাইল সড়কে ঘণ্টাব্যাপী যান চলাচল বন্ধ থাকে।

এদিকে র‌্যালিকে কেন্দ্র করে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশে, নাইটিঙ্গেল মোড়, বিজয় নগর, পল্টন এবং জাতীয় প্রেস ক্লাবের সামনে সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পিকআপ ভ্যানে অস্থায়ী মঞ্চ থেকে র‌্যালির উদ্বোধন করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তিনি বলেন, নিরপেক্ষ নির্বাচনের জন্য নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে পদত্যাগ করুন। যাতে মানুষ ভোট দিয়ে জনগণের সরকার নির্বাচিত করতে পারে। না হলে একজন ফ্যাসিস্ট ডিক্টেটর সরকারের যে পরিণতি হয়, আপনাদেরও তাই হবে।

মির্জা ফখরুল আরও বলেন, এখনও সময় আছে, শেখ হাসিনাকে বলব, সরকারকে বলব, তোমাদের দিন শেষ। ক্ষমতা থেকে পদত্যাগ করুন। অন্যথায় পালানোর পথও খুঁজে পাবেন না।

ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপির আয়োজনে অনুষ্ঠিত র‌্যালিতে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, মহানগরের নেতা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম প্রমুখ।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.