করোনায় আক্রান্ত বারাক ওবামা

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। যদিও করোনার টিকা নেওয়া ছিল সস্ত্রীক ওবামার। কিছুদিন আগে বুস্টার টিকাও নিয়েছিলেন দুজনেই। খবর- সিএনএন ও রয়টার্সের

রোববার রাতে একটি টুইট করে তিনি নিজেই এই খবর দিয়েছেন। তিনি জানান, ‘কয়েকদিন ধরে আমার গলায় খুসখুসে ভাব হচ্ছে, কিন্তু এটা বাদ দিলে আমি ভালোই আছি। তবে ওবামার স্ত্রী সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামার কোভিড পরীক্ষার ফল নেগেটিভ এসেছে বলেও ওই টুইটে জানানো হয়।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আরেক বার্তায় ওবামা বলেন, ‘আমি আর মিশেল ভ্যাকসিন ও বুস্টার ডোজ পেয়ে কৃতজ্ঞ। এই ভ্যাকসিন মানেই হচ্ছে আশা। আপনাকে এবং আপনার ভালোবাসার মানুষদের এই ভয়াবহ ও প্রাণঘাতী ভাইরাস থেকে রক্ষা করবে ভ্যাকসিন। এটি আমাদেরকে আবারো মনে করিয়ে দিচ্ছে, সংক্রমণের হার কমে যাওয়া সত্ত্বেও আপনাদের সবার ভ্যাকসিন ও বুস্টার নেওয়া উচিৎ, যদি তা ইতোমধ্যে নিয়ে না থাকেন। এতে আরও জটিল উপসর্গ ও অন্যদের মধ্যে ভাইরাস ছড়িয়ে দেওয়ার ব্যাপারগুলোকে এড়ানো যাবে।

চিকিৎসকরাও জানিয়েছেন, প্রাক্তন প্রেসিডেন্ট করোনা আক্রান্ত হলেও তাঁর বিশেষ উপসর্গ নেই। করোনা ভাইরাসের অপেক্ষাকৃত কম ক্ষতিকর রূপে আক্রান্ত হয়েছেন তিনি।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনর প্রতিবেদনে বলা হয়েছে, বারাক ওবামা সম্প্রতি ওয়াশিংটন ডিসিতে ফিরে এসেছেন। পুরো শীত মৌসুমে তিনি হাওয়াই দ্বীপে কাটিয়েছেন।

ওবামার সঙ্গে সংশ্লিষ্ট একজন গণমাধ্যমকে জানিয়েছেন, ওয়াশিংটনে আসার পর সাবেক প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত হন।

উল্লেখ্য, ২০২০ সালের অক্টোবরে ডোনাল্ড ট্রাম্প করোনায় আক্রান্ত হওয়ার পর দ্বিতীয় সাবেক মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ওবামা এ রোগে আক্রান্ত হলেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.