ইংল্যান্ডের হাসি কেড়ে নিলেন বোনার-হোল্ডাররা

অনুমিতভাবেই ড্র হয়েছে নর্থ সাউন্ড টেস্ট। শেষদিনে প্রত্যাশিত সেঞ্চুরি পেয়েছেন জো রুট। ওয়েস্ট ইন্ডিজকে ২৮৬ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়ে অবশ্য চেপে ধরেছিল ইংল্যান্ড। যদিও এনক্রুমাহ বোনার ও জেসন হোল্ডারের নৈপুণ্যে চার উইকেটে ১৪৭ রান করে ড্র নিশ্চিত করে ক্যারিবিয়ানরা।

পঞ্চম দিনের শুরুতে ফিরে যান জ্যাক ক্রাওলি। ১২১ রান করে হোল্ডারের বলে বিদায় নেন তিনি। এরপর ড্যান লরেন্সকে সঙ্গে নিয়ে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন ইংলিশ অধিনায়ক জো রুট। ৩৭ রান করে লরেন্স ফিরে গেলে ইংলিশ ব্যাটারদের আসা-যাওয়ার মিছিল শুরু হয়। রুট ১০৯, বেন স্টোকস ১৩ ও বেন ফোকস এক রানে বিদায় নেন। ছয় উইকেটে ৩৪৯ রান করে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড।

ক্যারিবিয়ান বোলারদের মধ্যে তিন উইকেট নেন আলজারি জোসেফ। দুটি উইকেট নেন কেমার রোচ। একটি উইকেট নেন হোল্ডার।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করে ক্যারিবিয়ানরা। উদ্বোধনী জুটিতে দলটি তোলে ৫৯ রান। কিন্তু এরপর দলীয় ৬৭ তে পৌঁছাতেই আরও তিন উইকেট হারায় তারা। স্টোকসের বলে লেগ বিফোর উইকেটের শিকার হয়ে ফেরেন অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট (৩৩)। এরপর কয়েক ওভারের ব্যবধানে জন ক্যাম্পবেল (২২), শামারাহ ব্রুকস (৫) ও জার্মেইন ব্ল্যাকউডকে (২) ফিরিয়ে ম্যাচ জমিয়ে দেন জ্যাক লিচ। যদিও আর কোনো বিপদ ঘটতে দেননি প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান বোনার ও হোল্ডার।

ম্যাচ সেরা নির্বাচিত হওয়া বোনার দ্বিতীয় ইনিংসে ১৩৮ বলে অপরাজিত ৩৮ রান করেন। সঙ্গী হোল্ডার ১০১ বল খেলে ৩৭ রানে অপরাজিত থাকেন।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...