যথেষ্ট হয়েছে, এখন ফুলস্টপের সময়, সাকিব ইস্যুতে সুজন

সম্প্রতি সাকিব আল হাসানের দক্ষিণ আফ্রিকা সফরে না যেতে চাওয়া নিয়ে সরগরম দেশের ক্রিকেট। ইতোমধ্যেই এই ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অবস্থান জানিয়ে দিয়েছেন নাজমুল হাসান পাপন। এবার এ নিয়ে মুখ খুললেন খালেদ মাহমুদ সুজন।

দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার ঠিক আগমুহূর্তে সাকিবের এমন সিদ্ধান্ত মেনে নিতে পারেননি জাতীয় দলের টিম ডিরেক্টর সুজন। বিসিবি সকল কিছুর ঊর্ধ্বে, এমনটাও সাকিবকে মনে করিয়ে দিলেন সুজন।

গণমাধ্যমকে তিনি বলেন, ‘এখন ফুলস্টপের টাইম এসেছে। যথেষ্ট হয়েছে। আপনি বিসিবির কর্তৃত্ব। সে বলতে পারে না, আমি খেলব বা আমি খেলব না। কেউ যদি না খেলে তাহলে না খেলবে, খেলতে চাইলে খেলবে। ব্রেক নিলে তখন ব্রেক। কেউ তো আপনাকে থামাচ্ছে না। আমাদের প্রেসিডেন্টও এভাবে বলতে চায়। হয়তো উনি আস্তে বলে, আমি একটু জোরে বললাম। এটা অবশ্যই বিসিবি সিদ্ধান্ত নেবে। বিসিবির প্রোডাক্ট এরা। বিসিবি ওদের প্রোডাক্ট না। বিসিবি কোনো ইন্ডিভিজুয়েলের জন্য না। বিসিবির জন্য এরা। ওরা অবশ্যই বাংলাদেশের প্রধান স্টেক হোল্ডার। কিন্তু এই স্টেকহোল্ডারের পেছনে বিসিবির অনেক অবদান। বিসিবি বিভিন্ন সময়ে তাদের গড়ে তুলতে অনেক টাকা খরচ করেছে। বিসিবি অবশ্যই আমাদের অভিভাবক। বিসিবির ওপর আমরা কেউই না, তারাও না।’

এর আগে সাকিবকে রেখেই দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে ও টেস্ট দল ঘোষণা করেছিল বিসিবি। কিন্তু রবিবার নিজের ব্যক্তিগত কাজে দুবাই যাওয়ার আগে সাকিব বিমান বন্দরে জানিয়েছেন, শারীরিক ও মানসিকভাবে তিনি এখন আন্তর্জাতিক ক্রিকেট খেলার মতো পরিস্থিতিতে নেই। বিসিবি তাকে এরই মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার দুদিন সময় বেধে দিয়েছে। সোমবার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে সাকিবের হঠাৎ সিদ্ধান্তে বিক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন পাপন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.