৭২ ঘণ্টা ব্যাটিং করে গিনেস বুকে ভারতের সিদ্ধার্থ

টানা ৭২ ঘণ্টা ৫ মিনিট ব্যাটিং করে তাক লাগিয়ে দিয়েছেন ভারতের সিদ্ধার্থ মোহিত। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন ১৯ বছর বয়সী এই ক্রিকেটার। এতদিন গিনেস বুকে এই রেকর্ডটির মালিক ছিলেন আরেক ভারতীয় ভিরাগ মেয়ার। তিনি ব্যাট চালিয়েছিলেন ৫০ ঘণ্টা। এবার সেই রেকর্ড ভেঙ্গে আরও অনেক দূরে চলে গেলেন সিদ্ধার্থ।

তবে ভিরাগ ব্যাটিং করেছিলেন বোলিং মেশিন এবং বোলারদের বিপরীতে। কিন্তু সিদ্ধার্থ ব্যাটিং করেন শুধুমাত্র বোলারদের বিপক্ষেই। নিয়ম অনুযায়ী, এই রেকর্ডে নাম লেখানোর প্রতিযোগিতায় একজন ব্যাটার প্রতি ঘণ্টায় মাত্র ৫ মিনিট বিশ্রামের সুযোগ পান। সেই নিয়ম মেনেই ৭২ ঘণ্টা পার করেছেন সিদ্ধার্থ। অবিস্মরণীয় এই রেকর্ড গড়ার পথে তিনি প্রোটিন ও পানীয় গ্রহণ করেছিলেন। রেকর্ড গড়া ব্যাটিংয়ের পরও অসুস্থ হয়ে যাননি।

রেকর্ড গড়ে সিদ্ধার্থ বলেন, ‘আমি আমার লক্ষ্যে সফল হওয়ায় দারুণ খুশি। এরই মাধ্যমে আমি দুনিয়াকে দেখাতে চেয়েছিলাম যে আমার মধ্যে ব্যতিক্রম কিছু বিষয় মজুদ আছে। করোনা আর লকডাউনের জন্য গত দুই বছর নষ্ট হয়েছে। তখনই আমি অন্য কিছু করে দেখানোর পথ বেছে নিয়েছিলাম।’

সিদ্ধার্থের স্বপ্ন বাস্তবায়নের কারিগর তারই কোচ জ্বালা সিং। ভারতের তারকা হয়ে ওঠা তরুণ ওপেনার ইয়াসভি জায়সওয়ালের কোচ। সিদ্ধার্থের এই রেকর্ড চোখ এড়ায়নি ভারতের অধিনায়ক রোহিত শর্মারও। এ নিয়ে কয়েকটি টুইটও করেছেন রোহিত।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.