আমরা বিএনপিকে চায়ের আমন্ত্রণ জানাতে পারি: সিইসি

বিএনপিকে চায়ের আমন্ত্রণ জানানো হতে পারে বলে জানিয়েছেন নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা জানান।

নির্বাচন আয়োজনে বিএনপির আস্থা অর্জনের বিষয়ে সিইসি বলেন, নির্বাচন কমিশন দলীয় সরকারের জন্য নির্বাচন করে না। একটি সরকার তো থাকবেই। যেমন ওয়ান-ইলেভেনে একটা সরকার ছিল, আবার নির্দলীয় সরকারও ছিল। তাদের অধীনেও কমিশন থাকে। এখন যে সাংবিধানিক ব্যবস্থা আছে, আমরা চেষ্টা করবো, ভোটাররা যেন ভোট দিতে পারেন, তাদের আস্থা অর্জনের চেষ্টা করবো। বিএনপি যদি ঘোষণা দিয়েও থাকে ভোটে না আসার বিষয়ে, তাদের কি আহ্বান জানাতে পারবো না? কোনো কিছুই শেষ নয়। আমরা তো তাদের চা খেতে আমন্ত্রণ জানাতেও পারি।

আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করার কথা জানিয়ে কাজী হাবিবুল আউয়াল বলেন, আজকে আমরা যে বৈঠক করেছি তা ছিল মূলত নিজেদের মধ্যে পরিচিত হওয়া। কমিশনের কর্মপরিধি নিয়েও আলোচনা হয়েছে। কমিশনের কাজের বিষয়ে ইসি সচিব আমাদের বিস্তারিত জানিয়েছেন।

তিনি বলেন, বৈঠকে আমাদের সহকর্মীরা বক্তব্য রেখেছেন। আমরা সবাই বলেছি, আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে আমরা দ্বায়িত্ব পালন করবো। এখনো মূল্যায়নের সময় আসেনি। সময় এলে আপনারাই মূল্যায়ন করবেন কতটুকু দায়িত্বহীন ছিলাম এবং কতটুকু দায়িত্বতার সঙ্গে কাজ করেছি।

নতুন কমিশন সংবিধানের প্রতি সৎ থেকে আগামী নির্বাচন পরিচালনা করবে বলেও জানান তিনি।

এর আগে দায়িত্ব গ্রহণের প্রথমদিনেই নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন নতুন কমিশনাররা। বেলা সাড়ে ১১টায় নির্বাচন ভবনের কনফারেন্সে রুমে এই বৈঠক শুরু হয়।

এসময় ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার নতুন কমিশনকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন।

এরপর বক্তব্য রাখেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর ও আনিছুর রহমান।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.