বিশ্বকাপের টিকিট পেল আয়ারল্যান্ড-আরব আমিরাত

টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা নিশ্চিত করেছে আয়ারল্যান্ড ও আরব আমিরাত। মঙ্গলবার গ্লোবাল কোয়ালিফায়ার ‘এ’ এর সেমি ফাইনালে ওমানকে ৫৬ রানে হারিয়ে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপে নিজেদের জায়গা পাকা করেছে আইরিশরা। এর মধ্যে দিয়ে টানা সপ্তমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার স্বাদ পাচ্ছে আয়ারল্যান্ড। এর আগে শুধু ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেনি দলটি।

আর আরব আমিরাত বিশ্বকাপের টিকেট পেয়েছে নেপালকে ৬৮ রানে হারিয়ে। এর মধ্যে দিয়ে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে আরব আমিরাত। এর আগে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিল দলটি। আয়ারল্যান্ড ও আরব আমিরাত ১৩ ও ১৪তম দল হিসেবে অস্ট্রেলিয়া বিশ্বকাপে যোগ দেবে।

দুটি দলই গ্লোবাল কোয়ালিফায়ার ‘এ’ এর ফাইনাল নিশ্চিত করেছে। বিশ্বকাপে জায়গা নিশ্চিত করার ম্যাচে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৬৫ রান করেছিল আয়ারল্যান্ড। জবাবে খেলতে নেমে ১০৯ রানেই গুটিয়ে যায় ওমানের ইনিংস। আর নেপালের বিপক্ষে ৭ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৭৫ রান তুলেছিল আরব আমিরাত।

নেপাল গুটিয়ে গেছে ১০৭ রানে। টানা তিন জয়ে টুর্নামেন্ট শুরু করা নেপাল আরব আমিরাতের বিপক্ষে হেরে বিশ্বকাপের দৌড় থেকে ছিটকে গেছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.