বাংলাদেশ টাইগার্সের ২৩ সদস্যের দল ঘোষণা

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন অনেক আগেই বাংলাদেশ টাইগার্স নামক ‘ছায়া দলে’র ব্যাপারে গণমাধ্যমকে জানিয়েছিলেন। অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে বিসিবির বহুল প্রতিক্ষিত এই পোগ্রাম। এই উপলক্ষে ২৩ সদস্যের স্কোয়াডও ঘোষণা করেছে বিসিবি।

বাংলাদেশ জাতীয় দলে নিয়মিত না খেলা প্রতিভাবান ক্রিকেটার, দল থেকে বাদ পড়া কোনও ক্রিকেটার বা বয়সভিত্তিক ক্রিকেট থেকে অসাধারণ পারফরম্যান্স করে জাতীয় দলে ডাক পাওয়ার অপেক্ষায় থাকা ক্রিকেটারদের রাখা হবে বাংলা টাইগার্স নামক এই পোগ্রামে।

মূলত জাতীয় দলের পাইপলাইন সমৃদ্ধ করতেই এমন উদ্যোগ নিয়েছে বিসিবি। শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিসিবির বাংলাদেশ টাইগার্সের চেয়ারম্যান কাজি এনাম, বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী, স্কুল ক্রিকেটের চেয়ারম্যান ওবেদ নিজাম ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন এই ব্যাপারে গণমাধ্যমকে নিশ্চিত করেন। কিছুদিন পরই দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ দল। এ কারণে বাংলা টাইগার্সের ঘোষিত দলে পেসারদের আধিক্য রয়েছে।

বগুড়ার শহিদ চান্দু স্টেডিয়ামে ২৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ টাইগার্সের এবারের ক্যাম্প। শেষ হবে ৭ মার্চ। এই উপলক্ষে স্বল্পমেয়াদি চুক্তিতে নিয়ে আসা হচ্ছে ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ কোচ উমাকান্ত প্যাটেলকে। তিনিই এই অনুশীলন ক্যাম্প পরিচালনা করবেন। এছাড়া শ্রীলঙ্কান কোচ চাম্পাকা রামানায়েকেও বাংলা টাইগার্সের এই পোগ্রামে থাকছেন।

বছরে বেশ কয়েকবার বাংলাদেশ টাইগার্স তাদের কর্মসূচি রাখবে বলে এই সংবাদ মাধ্যমে জানানো হয়েছে। যখন জাতীয় দলের ক্রিকেটাররা লাল বলের ক্রিকেটে ব্যস্ত, তখন সাদা বলের ক্রিকেটারদের নিয়ে এবং যখন জাতীয় দলের ক্রিকেটাররা সাদা বলের ক্রিকেটে ব্যস্ত, তখন লাল বলের ক্রিকেটারদের নিয়ে এই কর্মসূচী পালন করা হবে।

ঢাকা প্রিমিয়ার লিগ বা বাংলাদেশ ক্রিকেট লিগ চলাকালে এই পোগ্রাম চালু থাকবে না বলেও নিশ্চিত করেছে বাংলা টাইগার্স ফ্র্যাঞ্চাইজি। শুধু দেশে নয়, মাঝে মধ্যে বিদেশেও এই পোগ্রাম আয়োজন করার ব্যাপারে জানিয়েছে আয়োজকরা।

২৩ সদস্যের দল- মুমিনুল হক, ফজলে রাব্বি, সাইফ হাসান, সাদমান ইসলাম, সৌম্য সরকার, ইমরুল কায়েস, পিনাক ঘোষ, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, সৈকত আলী, জাকির হাসান, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু, নাহিদুল ইসলাম, নাঈম হাসান, রুবেল হোসেন, আবু জায়েদ রাহি, খালেদ আহমেদ, আবু হায়দার রনি, কামরুল ইসলাম রাব্বি, মেহেদি হাসান রানা এবং মৃত্যুঞ্জয় চৌধুরী।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.