রোমাঞ্চকর ম্যাচ জিতে ভারতে সিরিজ জয়

কলকাতায় রোমাঞ্চকর ম্যাচ জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল রোহিত শর্মার ভারত। আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ১৮৬ রান তোলে স্বাগতিকরা। জবাবে সাত উইকেট হাতে রেখে, মাত্র ৮ রানে ম্যাচ হারে ওয়েস্ট ইন্ডিজ।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। মাত্র দুই রানেই ফিরে যান ইশান কিশান। এরপর বিরাট কোহলির সঙ্গে ৪৯ রানের জুটি গড়েন রোহিত। ভারতের নব্য অধিনায়ক ফিরে যান ১৮ বলে ১৯ রান করে। রোহিত ফেরার অল্প কিছুক্ষণের মধ্যে সূর্যকুমার যাদবও (৮) ফিরে গেছেন। দেখেশুনে খেলে হাফ সেঞ্চুরি তুলে নেন কোহলি। ৪১ বলে ৫২ রান করে রস্টন চেজের বলে ফিরে যান তিনি। ঋষভ পান্ত অপরাজিত থাকেন ২৮ বলে ৫২ রান করে।

ভারতের উইকেটরক্ষকের ইনিংসে ছিল সাতটি চার ও একটি ছক্কার মার। তাকে উপযুক্ত সঙ্গ দেন অলরাউন্ডার ভেঙ্কটেঁস আইয়ার। ১৮ বলে চারটি চার ও একটি ছক্কায় ৩৩ রান করেন তিনি। ক্যারিবিয়ানদের হয়ে তিনটি উইকেট নেন চেজ। লক্ষ্য তাড়া করতে নেমে ভারতের মতো ক্যারিবিয়ানরাও ৫৯ রানের মধ্যে দুই উইকেট হারায়। ব্রেন্ডন কিং ২২ ও কাইল মায়ার্স ৯ রান করে ফিরে যান। তারপর একশ রানের জুটি গড়েন নিকোলাস পুরান ও রভম্যান পাওয়েল।

পাঁচটি চার ও তিনটি ছক্কায় ৪১ বলে ৬২ রান করা পুরান ফিরে গেলেও পাওয়েল টিকে যান ম্যাচের শেষ পর্যন্ত। শেষ চার বলে যখন ২৪ রান দরকার, তখন হার্শাল প্যাটেলকে টানা দুটি ছক্কা হাঁকিয়ে রোমাঞ্চ ছড়ান পাওয়েল। কিন্তু দল জেতাতে পারেননি তিনি। ৩৬ বলে চারটি চার ও পাঁচটি ছক্কায় ৬৮ রানে অপরাজিত থাকতে হয় তাকে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.