ফাইনালে সাকিব-গেইলদের জ্বলে উঠার অপেক্ষায় সুজন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে দুর্দান্ত সময় পার করছেন সাকিব আল হাসান। পাশাপাশি মুজিবুর রহমান-ডোয়াইন ব্রাভোরাও আস্থার প্রতিদান দিয়ে যাচ্ছেন। কিন্তু ক্যারিয়ারের সায়াহ্নে দাঁড়িয়ে নিজের চিরচেনা রুপটাই যেন হারিয়ে ফেলেছেন ক্রিস গেইল। তবে ফরচুন বরিশালের কোচ খালেদ মাহমুদ সুজন মনে করেন ফাইনালে সাকিব-ব্রাভোদের মতোই জ্বলে উঠবেন অভিজ্ঞ গেইলও।

চলমান বিপিএলে ব্যাট হাতে একেবারে মলিন গেইল। ৪২ বছর বয়সী এই ক্যারিবিয়ানের পারফরম্যান্স গ্রাফ কেবলই নিম্নমুখী। বয়স বাড়ার সঙ্গে তার পারফরম্যান্সেও যেন ভাটা পড়েছে। ক্যারিয়ার জুড়ে হার্ট হিটিং দিয়ে ইউনিভার্স বস তকমা পাওয়া এই ব্যাটার রীতিমতো নিজেকে ভুলতে বসেছেন।

বিপিএলের এবারের আসরে ৯ ম্যাচে ২৬ গড়ে করেছেন ২০৮ রান। যেখানে তিনি ব্যাটিং করেছেন প্রায় ১১৩ স্ট্রাইকরেটে। যা গেইলের নামের পাশে একেবারেই বেমানান। আসরে তার ছক্কার সংখ্যাও মাত্র ৯টি। এই ক্যারিবিয়ানের এমন পারফরম্যান্সের পরও ফাইনালে তার ওপর আস্থা রাখছে টিম ম্যানেজমেন্ট।

সুজন বলেন, ‘আশা করি যে, গেইল কিংবা মুজিবরা জ্বলে ওঠবে। আর ব্রাভো তো পারফর্ম করছেই। তার পরও আমি চাই যে, আমার স্থানীয় ক্রিকেটাররা ভালো খেলুক, এটাতে আমি বেশি আনন্দ পাবো। জানি না তাদের (অভিজ্ঞ ক্রিকেটার) পারফরম্যান্সটা কালকের (ফাইনাল) জন্য রয়ে গেছে কি না। তারা তো বড় ম্যাচের খেলোয়াড়। কথায় আছে যে, তারা (অভিজ্ঞ ক্রিকেটার) বড় খেলায় জ্বলে উঠে।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.