মুস্তাফিজের সঙ্গী হলেন সাকারিয়া

বেঙ্গালুরুর আইটিসি গার্ডেনিয়ায় শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম। আইপিএলের এবারের আসরের নিলামে নাম লিখিয়েছেন ৬০০ জন ক্রিকেটার। এর মধ্যে প্রথম দিনের নিলামে উঠেছিলেন ১০৬ জন ক্রিকেটার। এই মুহূর্তে চলছে দ্বিতীয় দিনের নিলাম।

সেট ২ (ক্যাপড ব্যাটসমানদের) তালিকা থেকে এইডেন মার্করামকে ২ কোটি ৬০ লাখ রুপিতে দলে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। এক কোটি রুপিতে আজিঙ্কা রাহানেকে দলে টেনেছে কলকাতা নাইট রাইডার্স। এক কোটি ১০ লাখ রুপিতে মান্দীপ সিংকে দলে ভিড়িয়েছে দিল্লী। এই সেট থেকে দল পাননি ডেভিড মালান, মার্নাস ল্যাবুশেন, সৌরভ তিওয়ারি, ইয়ন মরগান, চেতেশ্বর পুজারা ও অ্যারন ফিঞ্চ।

সেট ২ (ক্যাপড অলরাউন্ডার) তালিকা থেকে লিয়াম লিভিংস্টোনকে কাড়াকাড়ি বেজেছিল পাঞ্জাব ও কলকাতার মাঝে। শেষের দিকে যোগ দেয় গুজরাট ও সানরাইজার্স। দ্বিতীয় দিনে প্রথম ১০ কোটির ওপর দর ওঠে এই ইংলিশ ম্যানের। শেষ পর্যন্ত এক কোটি বেজ প্রাইজে থাকা এই ক্রিকেটারকে সাড়ে ১১ কোটি রুপিতে তাকে দলে নেয় পাঞ্জাব।

এই ক্যাটাগরি থেকে ডমিনিক ড্রেকসকে ১ কোটি ১০ লাখ রুপিতে দলে নিয়েছে গুজরাট টাইটান্স। এছাড়া জয়ন্ত যাদবকেও দলে টেনেছে তারা। এই স্পিন বোলিং অলরাউন্ডারকে পেতে তারা খরচ করেছে এক কোটি ৭০ লাখ রুপি। পাশাপাশি বিজয় শঙ্করকে এক কোটি ৪০ লাখ রুপিতেও দলে টেনেছে তারা।

ওডেন স্মিথকে দলে পেতে পাঞ্জাব খরচ করেছে ৬ কোটি। ৫০ লাখ রুপির বেজ প্রাইজেথাকা মার্কো ইয়ানসেনকে দলে নিতে সানরাইজার্স খরচ করেছে ৪ কোটি ২০ লাখ। শিভাম দুবেকে পেতে এই সেট থেকে চেন্নাই খরচ করেছে ৪ কোটি রুপি। ৯০ লাখ রুপিতে কৃষ্ণাপ্পা গৌতমকে নিয়েছে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। এই সেটে অবিক্রীত ছিলেন জেমস নিশাম ও ক্রিস জর্ডান।

সেট ২ (ক্যাপড বোলারদের) থেকে ৫০ লাখ রুপি পেস ব্রাইস থেকে সৈয়দ খলিল আহমেদকে ৫ কোটি ২৫ লাখ রুপিতে দলে নিয়েছে দিল্লী ক্যাপিটালস। ২ কোটি রুপিতে দুশ্মান্থ চামিরাকে দলে টেনেছে লক্ষ্ণৌ। ৫০ লাখ রুপির বেজ প্রাইজে থাকা চেতন সাকারিয়াকে ৪ কোটি ২০ লাখ রুপিতে দলে টেনেছে দিল্লি।

৫০ লাখ রুপিতে সন্দিপ শর্মাকে পেয়েছে পাঞ্জাব। ২ কোটি ৬০ লাখ রুপিতে নবদীপ সাইনিকে নিয়েছে রাজস্থান। এক কোটি ৩০ লাখ রুপিতে জয়দেব উনাদকাটকে দলে ভিড়িয়েছে মুম্বাই। এই সেট থেকে দল পাননি লুঙ্গি এনগিডি, শেলডন কোটরেল ও নাথান কোল্টারনাইল।

সেট ২ (ক্যাপড স্পিনারদের) থেকে ৬৫ লাখ রুপিতে মায়াঙ্ক মারকান্ডেকে নিয়েছে মুম্বাই। ৫০ লাখ রুপিতে শাবাজ নাদিমকে পেয়েছে লক্ষ্ণৌ। ৭০ লাখ রুপিতে মাহেশ থিকসানাকে দলে ভিড়িয়েছে চেন্নাই। এই সেট থেকে দল পাননি তাব্রাইজ শামসি, কায়েস আহমেদ, কর্ন শর্মা, ইশ সোধি ও পিযুশ চাওলা। সেট ২ (আনক্যাপড ব্যাটসম্যানদের) থেকে রিঙ্কু সিংকে ৫৫ লাখ রুপিতে দলে নিয়েছে কলকাতা। ২০ লাখ রুপিতে মনন ভোহরাকে পেয়েছে লক্ষ্ণৌ। তবে এই সেট থেকে দল পাননি বিরাট সিং, হিম্মত সিং, শচীন বেবি, হার্নর সিং, হিমানশু রানা ও রিকি ভুই।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.