হোয়াইটওয়াশ হলো ওয়েস্ট ইন্ডিজ

ভারতের বিপক্ষে তিন ম্যাচে সিরিজের শেষ ওয়ানডেতে ৯৬ রানে হেরে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের দেয়া ২৬৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ৩৮.১ ওভারেই ক্যারিবীয়দের ইনিংস গুটিয়ে যায় ১৬৯ রানে।

মাঝারি লক্ষ্য তারা করতে নেমে দলীয় ২৫ রানের মধ্যেই উপরের সারির তিন উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। শাই হোপ ৫ রানে ফেরার পর ১৪ করে ব্যান্ডন কিং ও কোনো রান না করেই আউট হন শামার ব্রুকস। মিডল অর্ডারের বলার মতো রান করতে পেরেছেন কেবল নিকোলাস পুরান। তার ব্যাট থেকে এসেছে ৩৯ বলে ৩৪ রানের ইনিংস। শেষের দিকে আলজারি জোসেফের ২৯ ও ওডেন স্মিথের ৩৬ রানে ভর করে ১৬৯ পর্যন্ত যেতে পারে ক্যারিবীয়রা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো ছিল না। ভারতেরও। তারা দলীয় ১৬ রানে রোহিত শর্মা ও বিরাট কোহলির উইকেট হারায়। দুজনেরই উইকেট তুলে নেন ক্যারিবীয় পেসার জোসেফ। রোহিত ১৩ রান করলেও কোহলি রানের খাতা খোলার আগেই আউট হয়েছেন। এরপর ১০ রান করে ফিরে গেছেন শিখর ধাওয়ানও। শ্রেয়াশ আইয়ার ও ঋষভ পান্ত মিলে ভারতের বিপর্যয় সামাল দেন। এই দুজনে চতুর্থ উইকেটে যোগ করেন ১১০ রান।

সেঞ্চুরির আশা জাগানো আইয়ার আউট হয়েছেন ১১১ বলে ৮০ রান করে। আর ৫৪ বলে ৫৬ রান করেন উইকেটরক্ষক ব্যাটার পান্ত। শেষদিকে ওয়াশিংটন সুন্দরের ৩৩ ও দীপক চাহারের ৩৮ রানে ভর করে ভারত লড়াইয়ের পুঁজি নিশ্চিত করে।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে একাই ৪ উইকেট নিয়েছেন জেসন হোল্ডার। আর দুটি করে উইকেট পেয়েছেন আলজারি জোসেফ ও হেইডেন ওয়ালশ জুনিয়র। একটি করে উইকেট নিয়েছেন ওডেন স্মিথ ও ফ্যাবিয়েন অ্যালেন।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.