২৪ বছর পর পাকিস্তান যাচ্ছে অস্ট্রেলিয়া

২৪ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া। শুক্রবার এই সিরিজের জন্য সবুজ সংকেত দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। আসন্ন সফরে ৩টি টেস্ট, ৩টি ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে রাওয়ালপিন্ডিতে। দ্বিতীয়টি করাচি এবং শেষটি হবে লাহোরে।

৪ থেকে ৮ মার্চ হবে সিরিজের প্রথম টেস্ট, দ্বিতীয়টি হবে ১২-১৬ মার্চ এবং শেষ টেস্টটি অনুষ্ঠিত হবে ২১-২৫ মার্চ। সাদা পোশাকে লড়াই শেষে ৩দিন বিরতি দিয়ে ২৯ মার্চ শুরু হবে ওয়ানডে সিরিজ। ৩১ মার্চ ও ২ এপ্রিল হবে বাকি দুটি ওয়ানডে। সিরিজের একমাত্র টি-টোয়েন্টিটি অনুষ্ঠিত হবে ৫ এপ্রিল। সীমিত ওভারের সবকটি ম্যাচই হবে রাওয়ালপিন্ডিতে।

এই সফরে টেস্ট ও ওয়ানডে সিরিজ দুটিই টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওয়ানডে সুপার লিগের অংশ। সিরিজে অংশ নিতে চাটার্ড ফ্লাইটে পাকিস্তান যাবে প্যাট কামিন্স-ডেভিড ওয়ার্নাররা। এর আগে নিজ দেশেই আইসোলেশন করবে অজিরা। ২৭ ফেবরুয়ারি পাকিস্তান পৌঁছে একদিন রুম আইসোলেশনের পর অনুশীলন করতে পারবে অস্ট্রেলিয়া। আর ২৪ মার্চ সীমিত ওভারের ক্রিকেটাররা পাকিস্তান যাবে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলি বলেছেন, ‘আমি পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড) এবং পাকিস্তান ও অস্ট্রেলিয়ান সরকারকে ধন্যবাদ দিতে চাই ২৪ বছর পর প্রথমবার হতে যাওয়া এই সফর নিশ্চিতের জন্য। এটা একটা ঐতিহাসিক উপলক্ষ এবং খেলাটির বিশ্বব্যাপী বৃদ্ধি ও বিকাশের জন্য গুরুত্বপূর্ণ। বিশ্বমানের দুটো দলের মধ্যে আমরা উত্তেজনাপূর্ণ সিরিজ উপভোগ করতে যাচ্ছি। এর আগে বৃহস্পতিবার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স নিশ্চিত করেছিলেন, দলের বেশিরভাগ খেলোয়াড় পাকিস্তান সফরে যেতে আগ্রহী। তিনি বলেছেন, ‘আমার মনে হয় আমরা পূর্ণ শক্তির স্কোয়াড পাচ্ছি। এখনও কিছুটা কাজ বাকি আছে যদিও’।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.