রহমান ইক্যুইটি ম্যানেজমেন্টের মিলাদ মাহফিল

শেয়ার ক্রয়-বিক্রয়ের জন্য চুড়ান্ত অনুমোদন পেয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের স্টেকহোল্ডার রহমান ইকুইটি ম্যানেজমেন্ট লিমিটেড। গতকাল সোমবার থেকে প্রতিষ্ঠানটি বাণিজ্যিক কার্যক্রম শুরু করে। সর্বোচ্চ সেবা দিয়ে গ্রাহকদের আস্থা অর্জন করতে চায় প্রতিষ্ঠানটি। অবস্থান করে নিতে চায় ডিএসইর শীর্ষ ২০ প্রতিষ্ঠানের মধ্যে।

প্রতিষ্ঠানটির পথচলা উপলক্ষে মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রহমান ইক্যুইটি ম্যানেজমেন্টের অফিসে আয়োজিত এক মিলাদ মাহফিলে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মেহেদী আরাফাত বলেন, প্রথমেই আমরা সাড়া ফেলতে পেরেছি। আমাদেরকে যারা পারস্পরিক সহযোগিতা এবং তাদের অভিজ্ঞতা বিনিময় করছেন– তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। সবার সঞ্চায়িত অভিজ্ঞতা মূল্যায়ন করে বাংলাদেশে আমরা শীর্ষ স্থান নিতে চান বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৫৮টি কোম্পানিকে ব্রোকারেজ হাউজ পরিচালনার জন্য ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেটের (ট্রেক) অনুমোদন দিয়েছে। এসব লাইসেন্স প্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে রহমান ইকুইটি ম্যানেজমেন্ট অন্যতম। আমরা জানতে পেরেছি কয়েকটি প্রতিষ্ঠানকে বানিজ্যিক কার্যক্রম শুরু করার জন্য ডিএসই অনুমতি দিয়েছে। প্রথমদিকে যেসব প্রতিষ্ঠানকে কর্যক্রম চালু করতে অনুমতি দেয়া হয়েছে, সেই তালিকায় রহমান ইকুইটি ম্যানেজমেন্টের নামও রয়েছে। বাণিজ্যিক কার্যক্রম শুরু করার জন্য বিএসইসি ও ডিএসইর সকল আইনি প্রক্রিয়া শেষ হয়েছে।

এই কর্মকর্তা বলেন, বিএসইসি’র কাছ থেকে আমরা লাইসেন্স পাওয়ার পর থেকে আমাদের প্রস্তুতি শুরু করেছিলাম। এজন্য লোকবল নিয়োগ দেয়া থেকে শুরু করে সব ধরনের প্রস্তুতি আমরা শেষ করেছি। ইতিমধ্যে আমরা আমাদের সব ধরনের কাগজপত্র জমা দিয়েছি। শেয়ার ক্রয়-বিক্রয়ের জন্য আমরা সিডিবিএল, সার্ভার এবং বুথসহ সব ধরনের কাজ শেষ করেছি। অর্থাৎ একটি ব্রোকারেজ প্রতিষ্ঠান পরিচালনার জন্য যত কাজ রয়েছে আমরা ইতোমধ্যে সম্পন্ন করেছি। ডিএসই’র অনুমতি নিয়ে আজ থেকে লেনদেন শুরু হবে।

কাজী মেহেদী বলেন, তিনি ২০০৭ সাল থেকে শেয়ার মার্কেটে কাজ করছেন। এই সময়ের মধ্যে বেশ কয়েকটি প্রতিষ্ঠানে কাজের সুযোগ হয়েছে। গত ১৪ বছরের অভিজ্ঞতা কাজে লাগিয়ে রহমান ইকুইটি ম্যানেজমেন্টকে উন্নয়নে কাজ করে যাবেন। তার কর্মময় জীবনের অধিকাংশ শেয়ার মার্কেট নিয়ে গবেষণা করে কাটিয়েছেন বলে তিনি জানান।

এ সময় রহমান ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তাসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/এমআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.