ধোনি নয়, বিসিসিআইকে দুষছেন হরভজন

ক্রিকেট থেকে অবসর নেয়ার পর টিম ম্যানেজমেন্টের প্রতি বিস্তর অভিযোগ ছিল হরভজন সিংয়ের। ভারতের সাবেক এই স্পিনারের ভাষ্যমতে, তার ক্যারিয়ার ছোট হওয়ার পেছনে বড় দায় আছে টিম ম্যানেজমেন্টের। এমনকি তার সময়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির দিকেও অভিযোগের তীর ছুড়েছিলেন সাবেক এই ক্রিকেটার। কিন্তু সময়ের সঙ্গে পাল্টে গেছে তার বক্তব্য।

সম্প্রতি তিনি জানিয়েছেন, টিম ম্যানেজমেন্ট তার সঙ্গে অন্যায় করলেও, সাবেক অধিনায়ক ধোনি এসবের সঙ্গে যুক্ত ছিলেন না। এমনকি, ধোনি তার খুব ভালো বন্ধু ছিল বলেও জানান ভারতের সাবেক এই স্পিনার।

গত বছরের ২৪ ডিসেম্বর সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন হরভজন। যদিও এর দিন দুয়েক পরই আক্ষেপ করে বলেছেন তার ক্যারিয়ার আরও বড় হতে পারতো। এরপর ৩১ ডিসেম্বর জি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি আঙুল তুলেছেন বোর্ড কর্মকর্তাদের ওপর।

হরভজন বলেন, ‘ভাগ্য সবসময়ই আমার পাশে ছিল। শুধুই কিছু বাইরের বিষয় আমার পাশে ছিল না। সম্ভবত তারা পুরোপুরি আমার বিরুদ্ধে ছিল। হতে পারে আমি যেভাবে বোলিং করছিলাম এবং যেভাবে সামনে এগিয়ে যাচ্ছিলাম, সেই কারণে।’

কয়েক মাসের ব্যবধানে পালটে গেছে হরভজনের সুর। এবার তিনি জানালেন, ‘না, কোনভাবেই না। ধোনির বিরুদ্ধে আমার কোনো অভিযোগ নেই। পুরোটা সময় জুড়ে আমরা খুবই ভালো বন্ধু ছিলাম। বিসিসিআইয়ের প্রতি আমার অভিযোগ। সেই সময়ের নির্বাচকরা তাদের দায়িত্ব পালনে সুবিচার করেনি। তারা দলের মধ্যে একতা তোইরি হতে দেয়নি।’

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...