ওসি প্রদীপের ফাঁসির দাবিতে আদালত চত্বরে বিক্ষোভ

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার আসামি কক্সবাজারের টেকনাফ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশের ফাঁসি দাবি করেছেন স্থানীয়রা।

সোমবার (৩১ জানুয়ারি) দুপুরের দিকে কক্সবাজার আদালত চত্বরে বিক্ষোভ ও মানববন্ধন করে এ দাবি জানান তারা। প্রদীপের হাতে নির্যাতিতরা আদালত চত্বরে টেকনাফের সর্বস্তরের জনসাধারণের উদ্যোগে এই কর্মসূচির আয়োজন করেন। এতে শতাধিক নির্যাতিত ব্যক্তি অংশ নেন।

এ সময় ভূক্তভোগীরা জানান, ওসি প্রদীপ ক্রসফায়ারের নামে অনেক মানুষকে হত্যা, ধর্ষণ, অপহরণসহ নানাভাবে নির্যাতন করেছেন। তার এসব কার্যক্রমের কোনো প্রতিকার পাননি স্থানীয়রা। তাই তারা সিনহা হত্যা মামলার রায়ের দিকে চেয়ে আছেন।
এ মামলায় ওসি প্রদীপের ফাঁসি হলে তারা সান্ত্বনা পাবেন বলে জানান তারা।

জেলা দায়রা জজ আদালতে আজ সিনহা হত্যা মামলার রায় ঘোষণার দিন ধার্য রয়েছে। রায় ঘোষণাকে কেন্দ্র করে সকাল ৭টা থেকে আদালত প্রাঙ্গণে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। মামলার আসামি প্রদীপ ও লিয়াকতসহ ১৫ জনকে সকালে আদালতে নিয়ে আসার কথা থাকলেও, দুপুরে আনা হবে।

এদিকে আদালতের একটি সূত্র জানিয়েছে, সিনহা হত্যা মামলার রায় সকালে দেওয়ার কথা থাকলেও দুপুর গড়িয়ে বিকাল হওয়ার সম্ভাবনা রয়েছে।

২০২০ সালের ৩১ জুলাই রাতে টেকনাফ মেরিন ড্রাইভ রোডের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে তিনটি মামলা করে। পরে ৫ আগস্ট কক্সবাজার আদালতে টেকনাফ থানার বহিষ্কৃত ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া তদন্ত কেন্দ্রের পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ পুলিশের বিরুদ্ধে হত্যা মামলা করেন সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.