ভারতের কাছে হেরে বাংলাদেশের বিদায়

কোয়ার্টার ফাইনালে ভয়ডরহীন ক্রিকেট খেলে ভারতকে হারানোর আশ্বাস দিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক রাকিবুল হাসান। তবে সেমিফাইনালে উঠার লড়াইয়ের ম্যাচে ভারতের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশের ব্যাটাররা। স্বল্প পুঁজিতে বোলাররা লড়াই করলেও জয়ের জন্য তা যথেষ্ট ছিল না। তাতে ভারতের কাছে ৫ উইকেটে হেরে বিশ্বকাপ মিশন শেষ করল বাংলাদেশের যুবারা।

যুব বিশ্বকাপের গত আসরে ভারতকে হারিয়ে শিরোপা উঁচিয়ে ধরেছিল বাংলাদেশ। কদিন আগে ভারতের মাটিতে তাদেরকেই হারিয়ে তিন দলের সিরিজ জিতে নিয়েছিল রাকিবুলের দল। তবে এশিয়া কাপের সেমিফাইনালে এসে বাংলাদেশকে রুখে দিয়েছিল ভারত। এশিয়া কাপের পর যুব বিশ্বকাপেও টাইগার যুবাদের হারালো তারা।

অ্যান্টিগার কুলিজ ক্রিকেট মাঠে জয়ের জন্য মাত্র ১১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় ভারত। শূন্য রানে থাকা হারনর সিংকে কট বিহাইন্ডে সাজঘরে ফেরান তানজিম হাসান সাকিব। এরপর দারুণ এক জুটি গড়ে তোলেন রঘুভানশি ও রাশেদ। তাদের দুজনের জুটি থেকে আসে ৭০ রান। রঘুভানশিকে ফিরিয়ে তাদের দুজনের জুটি ভাঙেন রিপন মন্ডল। ডানহাতি এই ব্যাটার সাজঘরে ফেরেন ৪৪ রানে। নিজের পরের ওভারের প্রথম বলে ২৬ রান করা রাশেদকে ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েছিলেন রিপন। যদিও শেষ পর্যন্ত হ্যাটট্রিক করা হয়নি।

এরপর সিদ্ধার্থ যাদব ও রাজ ভাউকে ফেরান রিপন। তবে অধিনায়ক যশ ধুল ও কুশল থাম্বে মিলে ভারতের জয় নিশ্চিত করেন এবং দলকে সেমিফাইনালে তোলেন। ভারতের অধিনায়ক অপরাজিত ছিলেন ২০ রানে। বাংলাদেশের হয়ে রিপন চারটি এবং সাকিব নিয়েছেন একটি উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে মাত্র ১১১ রানে অল আউট হয় বাংলাদেশের যুবারা। দলের হয়ে সর্বোচ্চ ৩০ রান করেছেন এসএম মেহেরব। দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান এসেছে আইচ মোল্লার ব্যাট থেকে। ভারতের হয়ে রবি কুমার তিনটি এবং ভিকি ওটসল নিয়েছেন দুটি উইকেট।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.